টেস্টে প্রথমবারের মতো ২য় স্থানে পাকিস্তান
today-news
brac-epl
প্রচ্ছদ » ক্রিকেট

টেস্টে প্রথমবারের মতো ২য় স্থানে পাকিস্তান

টেস্ট র‌্যাংকিং ইতিহাসে প্রথমবারের মতো দ্বিতীয় স্থানে উঠে এসেছে পাকিস্তান। সদ্য শেষ হওয়া তিন ম্যাচ টেস্ট সিরিজে ইংল্যান্ডকে ২-০ ব্যবধানে হারানোর সুবাদে এই স্থানে উঠল মিসবাহ-উল-হকের নেতৃত্বাধীন দলটি।

সিরিজ জয়ের পর পাকিস্তান। ছবি সংগৃহীত

সিরিজ জয়ের পর পাকিস্তান। ছবি সংগৃহীত

ইতিহাসে প্রথমবারের মতো টেস্ট র‌্যাংকিংয়ে দ্বিতীয় স্থানে উঠে আসায় বেশ  উচ্ছ্বসিত পাকিস্তান অধিনায়ক। মিসবাহ-উল-হক বলেন, “বর্তমান দল নিয়ে আমি ভীষণ ‘গর্বিত’। আমাদের সবচেয়ে বড় প্লাস পয়েন্ট হচ্ছে ‘র‌্যাংকিংয়ে দ্বিতীয় স্থানে উঠে আসা। ছেলেরা কন্ডিশনের সঙ্গে নিজেদের দারুণভাবে মানিয়ে নিয়ে অসাধারণ পারফরম্যান্স উপহার দিয়েছে।”

তবে এখনই আত্মতুষ্টিতে ভুগতে চান না মিসবাহ। ২০১৬ সালে রয়েছে ইংল্যান্ড ও অস্ট্রেলিয়া সফর এবং তা পাকিস্তানের জন্য কঠিন চ্যালেঞ্জ হবে বলে জানান তিনি।

মিস্টার ফিফটি খ্যাত এই ব্যাটসম্যান বলেন, “আমাদের ব্যাটসম্যান এবং বোলাররা দারুণ করেছে। কিন্তু আমি মনে করি, আমাদের আসল চ্যালেঞ্জ হলো বিদেশের মাটিতে ভালো করা। সেজন্য আমাদের প্রস্তুত হতে হবে। আমরা ভালো দল কি না তা বিদেশের মাটিতে প্রমাণ করতে হবে। এটাই আমাদের জন্য আসল চ্যালেঞ্জ।”

বয়স ৪২ ছুঁইছুঁই। আধুনিক ক্রিকেটে এই বয়সে আন্তর্জাতিক ক্রিকেট চালিয়ে যাওয়া সত্যিই বিস্ময়কর। অথচ মিসবাহ-উল-হক অবলীলায় শুধু খেলছেনই না, পাকিস্তানের টেস্ট দলকে নেতৃত্বও দিচ্ছেন। ইংল্যান্ড সিরিজ শুরুর আগে অনেকেই ধারণা করেছিলেন, হয়তো এটাই হতে যাচ্ছে পাকিস্তান অধিনায়কের শেষ সিরিজ।

তবে সেই পথে হাঁটছেন না মিসবাহ। তিনি জানিয়েছেন, ক্রিকেটের প্রতি তার আগ্রহ ও ক্ষুধা এখনো কমেনি। খেলাটা তিনি চালিয়ে যেতে চান আরো কিছুদিন।

এই বিভাগের আরো সংবাদ