প্রস্তুতি ম্যাচে জিম্বাবুয়ের কাছে হারল বিসিবি একাদশ
today-news
brac-epl
প্রচ্ছদ » ক্রিকেট

প্রস্তুতি ম্যাচে জিম্বাবুয়ের কাছে হারল বিসিবি একাদশ

জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজে নামার আগে প্রস্তুতি ম্যাচে বড় ধরনের ধাক্কা খেল মাশরাফিরা। বৃহস্পতিবার ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে একমাত্র প্রস্তুতি ম্যাচে জিম্বাবুয়ের কাছে ৭ উইকেটে হেরেছে বিসিবি একাদশ।

প্রস্তুতি ম্যাচে মুশফিকুরের ড্রাইভ। ছবি সংগৃহীত

প্রস্তুতি ম্যাচে মুশফিকুরের ড্রাইভ। ছবি সংগৃহীত

এদিন প্রথমে ব্যাট করে ২৭৭ রান সংগ্রহ করে বিসিবি একাদশ। জবাবে ব্যাট করতে নেমে ৪৬.৪ ওভারে মাত্র তিন উইকেট হারিয়ে ২৮১ রান তুলে জয়ের বন্দরে পৌঁছে যায় সফরকারীরা। শেষ পর্যন্ত সাত উইকেটের বিশাল জয় পায় এলটন চিগুম্বুরা বাহিনী।

জিম্বাবুয়ের পক্ষে সর্বোচ্চ ৯৫ রান করেন শন আরভিন। ৬৪ রান করে অপরাজিত ছিলেন অধিনায়ক এলটন চিগুম্বুরা। শন উইলিয়ামস করেন ৫৪ রান। উদ্বোধনী ব্যাটসম্যান চিভাভা করেন ৩৩ রান। এছাড়া ২২ রানে অপরাজিত থেকে দলের জয় নিশ্চিত করেন সিকান্দার রাজা।

বাংলাদেশের পক্ষে বল হাতে ৭০ রানে দুই উইকেট নেন সানজামুল। ৪৭ রানে এক উইকেট নেন শফিউল ইসলাম। তবে সাত ওভারে ৩১ রান দিয়েও কোনো উইকেটের দেখা পাননি বিসিবি একাদশ অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা।

এর আগে টসে হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে ২৭৭ রান সংগ্রহ করে বিসিবি একাদশ। দলের পক্ষে হার না মানা ৮১ রানের ইনিংস খেলেন মুশফিকুর রহিম। তার ৮৪ বলের ইনিংসটি ৫ চার ও ২ ছক্কায় সাজানো। ইমরুল কায়েস ৫৬ ও এনামুল হক বিজয় করেন ৫২ রান। এছাড়া শাহরিয়ার নাফিসের ব্যাট থেকে আসে ৩৮ রান।

জিম্বাবুয়ের পক্ষে গ্রায়েম ক্রেমার ও লুক জঙ্গওয়ে নেন তিনটি করে উইকেট।

তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ আগামী সাত নভেম্বর অনুষ্ঠিত হবে। ৯ ও ১১ নভেম্বর দ্বিতীয় ও তৃতীয় ওয়ানডে ম্যাচ অনুষ্ঠিত হবে। ১৩ ও ১৫ নভেম্বর দুটি টি-২০ ম্যাচও খেলবে বাংলাদেশ-জিম্বাবুয়ে। সবগুলো ম্যাচই হবে মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে।

এই বিভাগের আরো সংবাদ