ডিএসইতে প্রথম ঘণ্টায় লেনদেন ৬৮ কোটি টাকা
today-news
brac-epl
প্রচ্ছদ » পুঁজিবাজার

ডিএসইতে প্রথম ঘণ্টায় লেনদেন ৬৮ কোটি টাকা

DSE-CSE-Logo

ডিএসই ও সিএসই লোগো

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার উত্থানে লেনদেন চলছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন চলছে মিশ্রধারায়। এদিন ডিএসইতে লেনদেনের প্রথম ঘণ্টায় ৬৮ কোটি ৫৪ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। অপর বাজার সিএসইতে লেনদেন হয়েছে ৬ কোটি টাকার শেয়ার। ডিএসই ও সিএসই ওয়েবসাইট সূত্রে এ তথ্য জানা গেছে।

ডিএসইর তথ্য অনুযায়ী, আজ বেলা সাড়ে ১১টা পর্যন্ত ডিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ২৩৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১১০টি কোম্পানির। আর দর কমেছে ৮১টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৮টির।

ডিএসই প্রধান বা ডিএসই এক্স সূচক ৬ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৪ হাজার ৫১৮ পয়েন্টে। ডিএসইএস বা শরীয়াহ সূচক দশমিক ৯৬ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে এক হাজার ৮৫ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক ২ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে এক হাজার ৭১৬ পয়েন্টে।

অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) এদিন লেনদেনের প্রথম ঘণ্টায় সিএসই সার্বিক সূচক ১ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৩ হাজার ৭৯৬ পয়েন্টে। সিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ১১২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৪০টির, কমেছে ৫৪টির এবং অপরিবর্তিত রয়েছে ১৮টির।

অর্থসূচক/এআরএস/

এই বিভাগের আরো সংবাদ