শিক্ষকদের অনশন কর্মসূচি প্রত্যাহার
today-news
brac-epl
প্রচ্ছদ » জাতীয়

শিক্ষকদের অনশন কর্মসূচি প্রত্যাহার

স্বীকৃতিপ্রাপ্ত শিক্ষাপ্রতিষ্ঠানকে এমপিওভুক্তির দাবিতে টানা ছয়দিনের অনশন শেষে আজ বুধবার তা প্রত্যাহার করেছেন নন-এমপিও শিক্ষকরা ।

গত ২৬ অক্টোবর সকাল থেকে রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে নন-এমপিও শিক্ষাপ্রতিষ্ঠান শিক্ষক-কর্মচারী ফেডারেশনের ডাকে আমরণ অনশন শুরু হয়।

Teacher Strike

অনশনে নন এমপিও শিক্ষকরা। ফাইল ছবি

নন-এমপিও শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক-কর্মচারী ফেডারেশনে’র সভাপতি এশারত আলী জানান, অনশনরত শিক্ষকের অবস্থা খুবই সঙ্গীন হয়ে পড়ায় অনশনের কর্মসূচি প্রত্যাহার করা হয়েছে।

তিনি জানান, ইতোমধ্যে শতাধিক শিক্ষক অসুস্থ হয়ে পড়েছেন। গুরুতর অসুস্থ অর্ধশত শিক্ষককে রাজধানীর বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।

 বুধবার সকালে অন্যান্য দিনের মতো ‘নন-এমপিও শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক-কর্মচারী ফেডারেশনে’র ব্যানারে আমরণ অনশনে অংশ নেন। সকাল থেকে দিনভর প্রায় দুই শতাধিক শিক্ষক ও কর্মচারী জাতীয় প্রেসক্লাবের সামনের রাস্তার পাশে শুয়ে তাদের দাবির কথা সরকারের কাছে তুলে ধরেন।

ফেডারেশনের সাধারণ সম্পাদক অধ্যক্ষ তাপস কুমার কুণ্ডু বলেন, বর্তমান সরকার ২৬ হাজার প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণ করে লক্ষাধিক শিক্ষকের ভাগ্যোন্নয়ন ঘটিয়েছে। দশম শ্রেণি পর্যন্ত বিনামূল্যে নতুন বই এবং স্নাতক পর্যন্ত উপবৃত্তি দেয়া হচ্ছে। অথচ প্রায় আট হাজার শিক্ষা প্রতিষ্ঠানের সোয়া লক্ষাধিক নন-এমপিও শিক্ষকরা প্রায় ২০ লক্ষ শিক্ষার্থীদের পাঠদান দিচ্ছে। তাদের এমপিভুক্তি করা হচ্ছে না।

এই বিভাগের আরো সংবাদ