বেসিস আউটসোর্সিং অ্যাওয়ার্ড প্রদান
today-news
brac-epl
প্রচ্ছদ » টেক

বেসিস আউটসোর্সিং অ্যাওয়ার্ড প্রদান

বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেসের (বেসিস) উদ্যোগে ‘বেসিস আউটসোর্সিং অ্যাওয়ার্ড ২০১৫’ অ্যাওয়ার্ড প্রদান করা হয়েছে। এবার ১০০ আউটসোর্সিং প্রফেশনালস ও প্রতিষ্ঠানকে অ্যাওয়ার্ড দেওয়া হয়েছে।

গতকাল মঙ্গলবার বিকেলে রাজধানীর কাকরাইলের ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট বাংলাদেশ (আইডিইবি) মিলনায়তনে আয়োজিত এই অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম.এ. মান্নান।

Besis

গতকাল মঙ্গলবার বিকেলে রাজধানীর কাকরাইলের ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট বাংলাদেশ (আইডিইবি) মিলনায়তনে ‘বেসিস আউটসোর্সিং অ্যাওয়ার্ড ২০১৫’ অ্যাওয়ার্ড অনুষ্ঠানে অতিথিদের সঙ্গে অ্যাওয়ার্ড বিজয়ীরা।

তথ্যপ্রযুক্তির বিভিন্ন শাখায় অনলাইন আউটসোর্সিংয়ের মাধ্যমে বৈদেশিক মুদ্রা আয় এবং এই কাজে দক্ষতা ও যোগ্যতার স্বীকৃতিদানের লক্ষ্যে গত কয়েকবছর অ্যাওয়ার্ড দিচ্ছে বেসিস। অ্যাওয়ার্ড প্রদানের ক্ষেত্রে রপ্তানি, কর্মসংস্থান ও সামাজিক ভূমিকাকে প্রাধান্য দেওয়া হয়।

প্রধান অতিথি এম এ মান্নান বলেন, আমরা ২০২০ সাল নাগাদ ৩ দশমিক ৬ মিলিয়ন মানুষের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টির লক্ষ্যে কাজ করছি। এক্ষেত্রে আউটসোর্সিং তথা তথ্যপ্রযুক্তিনির্ভর কাজের কোনো বিকল্প নেই। তরুণরা তথ্যপ্রযুক্তিতে তাদের যোগ্যতা ও জ্ঞান অর্জনের মাধ্যমে দেশকে এগিয়ে নিয়ে যাবে।

Besis3

গতকাল মঙ্গলবার বিকেলে রাজধানীর কাকরাইলের ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট বাংলাদেশ (আইডিইবি) মিলনায়তনে ‘বেসিস আউটসোর্সিং অ্যাওয়ার্ড ২০১৫’ অ্যাওয়ার্ড অনুষ্ঠানে অতিথিদের সঙ্গে অ্যাওয়ার্ড বিজয়ী তিন নারী।

শিক্ষা সচিব মো. নজরুল ইসলাম খান বলেন, আউটসোর্সিং তথা তথ্যপ্রযুক্তি খাতে অমিত সম্ভাবনার দেশ বাংলাদেশ। প্রতিবছর আমাদের বিশ্ববিদ্যালয়গুলো থেকে ২০ হাজার আইটি প্রফেশনালস বের হচ্ছে। এছাড়া সরকার তথ্যপ্রযুক্তিকে শিক্ষা কার্যক্রমে বাধ্যতামূলক করছে। শিক্ষার মানোন্নয়নের অবিচ্ছেদ্য অংশ তথ্যপ্রযুক্তি শিক্ষার প্রসারে দেশের ১২৫ উপজেলায় আইসিটি ভবন নির্মাণ করা হয়েছে। পর্যায়ক্রমে দেশের সব উপজেলায় এ ধরনের আইসিটি ভবন নির্মাণ করা।

বেসিস সভাপতি শামীম আহসান বলেন, অ্যাওয়ার্ড বিজয়ীদের অনুপ্রাণিত করতে এবং ভবিষ্যতে তরুণ প্রজন্মকে আরও অধিকহারে ব্যক্তি পর্যায়ে অথবা আইটি উদ্যোক্তা হিসেবে অনলাইন আউটসোর্সিংকে পেশা হিসেবে বেছে নেওয়ার ক্ষেত্রে বেসিসের এই উদ্যোগ অব্যাহত থাকবে।

Besis2

গতকাল মঙ্গলবার বিকেলে রাজধানীর কাকরাইলের ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট বাংলাদেশ (আইডিইবি) মিলনায়তনে ‘বেসিস আউটসোর্সিং অ্যাওয়ার্ড ২০১৫’ অ্যাওয়ার্ড অনুষ্ঠানে অতিথিদের সঙ্গে অ্যাওয়ার্ড বিজয়ীদের একাংশ।

প্রসঙ্গত, বেসিস আউটসোর্সিং অ্যাওয়ার্ড ২০১৫ আয়োজনে সহযোগিতায় ছিল বিজনেস প্রমোশন কাউন্সিল, বেসিস ইনস্টিটিউট অব টেকনোলজি অ্যান্ড ম্যানেজমেন্ট (বিআইটিএম), ব্যাংক এশিয়া, পেওনিয়ার ও বিডিজবস ডটকম।

এই বিভাগের আরো সংবাদ