রাবি থেকে গ্রেনেড উদ্ধার
today-news
brac-epl
প্রচ্ছদ » শিক্ষা

রাবি থেকে গ্রেনেড উদ্ধার

রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) থেকে গ্রেনেড উদ্ধার করেছে র‍্যাব। আজ বুধবার সন্ধ্যা ৬টার দিকে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদ মাঠ থেকে র‌্যাব-৫ এর সদস্যরা গ্রেনেডটি উদ্ধার করে।

গ্রেনেড। ছবি সংগৃহীত

গ্রেনেড। ছবি সংগৃহীত

এর আগে আজ সকাল সাড়ে ৮টার দিকে পরিছন্নকর্মীরা ঘাস কাটতে আসলে মাঠের মধ্যে এই গ্রেনেড দেখতে পান। তারপর তারা বিষয়টি বিশ্ববিদ্যালয় প্রশাসনকে জানায়। প্রশাসন এ নিয়ে মতিহার থানায় খবর দেয়। পরে পুলিশ এসে গ্রেনেডসহ জায়গাটি নিরাপত্তা বেষ্টনী দিয়ে ঘিরে রাখে। সন্ধ্যায় এসে গ্রেনেডটি উদ্ধার করে র‍্যাব। এ খবরে সাধারণ শিক্ষার্থীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

মসজিদের বিপরীত পাশের চটপটি বিক্রেতা আব্দুর রাজ্জাক সদর বলেন, “মঙ্গলবার সন্ধ্যায় আমার দোকানে কর্মরত বালক ঘাস কাটার সময় মসজিদের গেটের বাইরে ড্রেনের ভিতরে কৌটার মতো একটি জিনিস দেখতে পায়। বিষয়টি আমাকে জানালে আমি তাকে তা ফেলে দিতে বলি।”

মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হুমায়ন কবির বলেন, “বিশ্ববিদ্যালয় প্রশাসন আমাদের খবর দিলে আমরা এসে গ্রেনেডসহ জায়গাটি নিরাপত্তার বেষ্টনী দিয়ে ঘিরে রাখি। সন্ধ্যা ৬টার দিকে র‍্যাবের বোমা বিধ্বংসকারী দল এসে গ্রেনেডটি উদ্ধার করে।”

বিশ্ববিদ্যালয় প্রক্টর তারিকুল হাসান বলেন, “সকালে গ্রেনেডের কথা শুনে আমি সে জায়গা পরিদর্শন করি। সেখানে গিয়ে দেখি একটি গ্রেনেড পড়ে রয়েছে। তারপর এ নিয়ে র‍্যাবের সঙ্গে কথা বলি। সন্ধ্যায় তারা এসে এটিকে উদ্ধার করে।”

এই বিভাগের আরো সংবাদ