পুঁজিবাজার স্থিতিশীলতার দাবিতে আজও মানববন্ধন
today-news
brac-epl
প্রচ্ছদ » পুঁজিবাজার

পুঁজিবাজার স্থিতিশীলতার দাবিতে আজও মানববন্ধন

investor imagesপুঁজিবাজারে স্থিতিশীলতার দাবি নিয়ে আজও মানববন্ধন করেছে বিনিয়োগকারীরা। তারা আজও বিনিয়োগের ক্ষেত্রে ব্যাংকগুলোর পরিশোধিত মূলধনের ২৫ শতাংশ বাতিল করে ফের আমানতের ১০ শতাংশ বিনিয়োগ আইন পুনর্বহালের দাবি জানিয়েছেন।

মঙ্গলবার দুপুরে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) সামনে বিনিয়োগকারীরা এ বিক্ষোভ ও মানববন্ধন করে।

বাংলাদেশ পুঁজিবাজার বিনিয়োগকারী ঐক্য পরিষদের ব্যানারে দাঁড়িয়ে তারা বলেন, এখন পুঁজিবাজারে ব্যাংকগুলোর বাড়তি বিনিয়োগ সীমার মধ্যে নামিয়ে আনার বিষয় নিয়ে বাজারে তারল্য সংকট করা হচ্ছে। এতে বাজার অব্যাহতভাবে পতনের দিকে যাচ্ছে। তবে এ নিয়ে পুঁজিবাজারের স্টেকহোল্ডার নিয়ে কারো মাথা ব্যথা নেই। বাজারে স্থিতিশীলতা না আসলে ক্ষুদ্র বিনিয়োগকারীরা আরও পুঁজি হারাবে।

বিনিয়োগকারীরা বলেন, পুঁজিবাজার স্বাভাবিক না হওয়া পর্যন্ত প্রাথমিক গণপ্রস্তাব আইপিও বন্ধ রাখতে হবে। এটা বন্ধ না হলে বাজার আরও বেশি খারাপের দিকে যাবে।

প্রসঙ্গত, কয়েক কার্যদিবস ধরে পুঁজিবাজার নিম্নমুখী প্রবণতার কারণে ধারাবাহিকভাবে বাজারে দরপতন হচ্ছে। বিনিয়োগকারীরাও ডিএসই’র সামনে বিক্ষোভ ও মানববন্ধন করে চলেছেন। তবে গত কার্যদিবস ও আজ পুঁজিবাজার ছিল ইতিবাচক। আজ ঊর্ধ্বমুখী প্রবণতার মধ্যে শেষ হয়েছে লেনদেন।

আজকের মানববন্ধনে অংশ নেন- বাংলাদেশ পুঁজিবাজার বিনিয়োগকারী ঐক্য পরিষদের সভাপতি মিজানুর রশিদ চৌধুরী, সেক্রেটারি কাজী আবদুর রাজ্জাক, যুগ্ম সাধারণ সম্পাদক মশিউর রহমান (বিপ্লব), প্রচার সম্পাদক  মিজানুর রহমান, আজাদ আহসান বাচ্চু, বিনিয়োগকারী সবুজ ও সাজ্জাদ প্রমুখ।

অর্থসূচক/এসইএম/

এই বিভাগের আরো সংবাদ