উভয় বাজারে উত্থানে লেনদেন শেষ
today-news
brac-epl
প্রচ্ছদ » পুঁজিবাজার

উভয় বাজারে উত্থানে লেনদেন শেষ

suchok ordhomukhi.....

সূচক ঊর্ধ্বমূখী

দেশের দুই বাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) আজ মঙ্গলবার উত্থানে শেষ হয়েছে লেনদেন। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

ডিএসইর তথ্য অনুযায়ী, আজ ডিএসইতে লেনদেন হয়েছে ৩২০ কোটি টাকার। যা গতকালের তুলনায় ৩০ কোটি টাকা বেশি। আগের দিন ডিএসইতে লেনদেন হয়েছিল ২৯০ কোটি টাকার শেয়ার।

আজ ডিএসইতে লেনদেনে অংশ নেয় ৩২২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১৬৫টির, কমেছে ১১৮টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৯টির শেয়ার দর।

ডিএসইএক্স বা প্রধান মূল্য সূচক ১৫ পয়েন্ট বেড়ে ৪ হাজার ৫৫১ পয়েন্টে অবস্থান করছে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে এক হাজার ৯৫ পয়েন্টে। ডিএস৩০ সূচক ৬ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে এক হাজার ৭২৮ পয়েন্টে।

টাকার পরিমাণে ডিএসইতে লেনদেনের শীর্ষে থাকা দশ কোম্পানি হচ্ছে- স্কয়ার ফার্মাসিউটিক্যালস লি:, ইফাদ অটোস, কাশেম ড্রাইসেলস, বেক্সিমকো ফার্মা, গ্রামীণফোন, সিভিও পেট্রোকেমিক্যাল রিফাইনারি, বাংলাদেশ স্টিল রি-রোলিং মিলস, লাফার্জ সুরমা সিমেন্ট, এ্যাপোলো ইস্পাত কমপ্লেক্স এবং খুলনা পাওয়ার কোম্পানি।

একইসঙ্গে আজ চট্টগ্রাম স্টক একচেঞ্জে ২২ কোটি টাকার শেয়ার লেনদেন হয়েছে। এদিন সিএসই সার্বিক সূচক ৩৯ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৩ হাজার ৯০৯ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৪২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ১১৭টির, কমেছে ৮৬টি এবং অপরিবর্তিত রয়েছে ৩৯টির।

অর্থসূচক/এআরএস/

এই বিভাগের আরো সংবাদ