চবিতে ছাত্রলীগের দু’পক্ষের সংঘর্ষ, আটক ৩৫
today-news
brac-epl
প্রচ্ছদ » চট্টগ্রাম ও বন্দর

চবিতে ছাত্রলীগের দু’পক্ষের সংঘর্ষ, আটক ৩৫

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ছাত্রলীগের দুই পক্ষের সংঘর্ষের ঘটনায় ৩৫ জনকে আটক করেছে পুলিশ। এসময় দুই বস্তা দেশীয় অস্ত্রসহ ২ টি শর্টগান উদ্ধার করা হয়।

CTG_CU Photo_2

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে আজ মঙ্গলবার ভর্তিচ্ছু শিক্ষার্থীদের বরণ করাকে কেন্দ্র করে ছাত্রলীগের দুই পক্ষের সংঘর্ষ ও ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। ঘটনার পর বিকেলে পুলিশ শাহজালাল ও শাহ আমানত হলে অভিযান চালিয়ে বেশ কিছু দেশীয় অস্ত্র উদ্ধার ও ৩৫ জনকে আটক করে। ছবি তুলেছেন রাজিব রায়হান

সোমবার বিকেলে ২ ঘন্টাব্যাপী বিশ্ববিদ্যালয়ের শাহ আমানত এবং শাহজালাল হলে তল্লাশি চালিয়ে এসব অস্ত্র উদ্ধার করা হয়।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রক্টর আলী আজগর চৌধুরী অর্থসূচককে জানান, সোমবার ক্যাম্পাসে ছাত্রলীগের দুই পক্ষের সংঘর্ষের ঘটনায় শাহ আমানত হল এবং শাহজালাল হলে পুলিশ তল্লাশি চালায় । এসময় পুলিশ ঘটনার সাথে জড়িত সন্দেহে ৩৫ জন ছাত্রলীগ কমীকে আটক করে। একই সাথে হল দুটি থেকে দুটি শর্টগান এবং দুই বস্তা চাপাতি, রড এবং দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়। বর্তমানে ক্যাম্পাসের পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে।

আগামীকাল মঙ্গলবার নির্ধারিত সময়ে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে বলেও জানান তিনি।

CTG_CU _Local arms

বিশ্ববিদ্যালয়ের ২ হলে উদ্বারকৃত দেশীয় অস্ত্র। ছবি তুলেছেন রাজিব রায়হান

প্রত্যক্ষদর্শী ও ছাত্রলীগের একাধিক কর্মী জানান, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা দিতে আসা শিক্ষার্থীদের দলে ভেড়াতে ছাত্রলীগের দুটি পক্ষ বিভিন্ন কর্মসূচি নিয়েছে। কর্মসূচির অংশ হিসাবে প্রথম দিন (গতকাল রোববার) দুটি পক্ষ একই সঙ্গে পরীক্ষার্থীদের হয়রানি বন্ধে মিছিল করেছে। আজ পরীক্ষার্থীদের বরণের জন্য লাইনে দাড়ানোকে কেন্দ্র করে চবি শাখা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক গ্রুপের কর্মীদের মধ্যে ধাওয়া- পাল্টা ধাওয়া হয়। এতে উভয় পক্ষের অন্তত ১০ জন এবং ৬ জন পুলিশ সদস্য আহত হয়। আহতরা চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসা নিচ্ছে বলে জানা গেছে।

চবি শাখা ছাত্রলীগের সভাপতি আলমগীর টিপু ও সাধারণ সম্পাদক ফজলে রাব্বী সুজনের কর্মীদের মধ্যে এ সংঘর্ষ হয়। এদিকে চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (চুয়েট) ছাত্রলীগের দু পক্ষের সংঘর্ষের ঘটনায় ক্যাম্পাস অনির্দিষ্টকালের বন্ধ ঘোষণা করে বিশ্ববিদ্যালয় প্রশাসন ।

এই বিভাগের আরো সংবাদ