এবার প্রকাশক টুটুলের মামলা  
today-news
brac-epl
প্রচ্ছদ » লিড নিউজ

এবার প্রকাশক টুটুলের মামলা  

lalmatia attack_3

লালমাটিয়ায় শুদ্ধস্বর প্রকাশনার কার্যালয়ে দুর্বৃত্তের হামলায় আহত প্রকাশক আহমেদুর রশীদ টুটুল। ছবি: মহুবার রহমান

রাজধানীর লালমাটিয়ায় প্রকাশনা প্রতিষ্ঠান শুদ্ধস্বরের কার্যালয়ে হামলা চালিয়ে প্রকাশক আহমেদুর রশীদ টুটুলসহ তিনজনকে কুপিয়ে আহত করার ঘটনায় অজ্ঞাত পরিচয়ের তিন আসামীর বিরুদ্ধে মামলা হয়েছে।

সোমবার দুপুরে রাজধানীর মোহাম্মদপুর থানায় মামলাটি করেন শুদ্ধস্বরের প্রকাশক আহমেদুর রশীদ টুটুল।

ঢাকা মহানগর পুলিশের (গণমাধ্যম) উপ-কমিশনার মুনতাসিরুল ইসলাম জানান, দুপুরে শুদ্ধস্বরের প্রকাশক আহমেদুর রশীদ টুটুল তাকেসহ তিনজনকে হত্যা চেষ্টার অভিযোগে মোহাম্মদপুর থানায় একটি মামলা করেছেন। মামলায় অজ্ঞাতনামা তিনজনকে আসামি করা হয়েছে।

এর আগে দুর্বৃত্তদের হামলায় নিহত জাগৃতি প্রকাশনীর প্রকাশক ফয়সল আরেফিন দীপনের স্ত্রী ডা. রাজিয়া রহমান দুপুরে রাজধানীর শাহবাগ থানায় একটি হত্যা মামলা করেন। ওই মামলায় অজ্ঞাতনামা কয়েকজনকে আসামি করা হয়।

গত শনিবার দুপুরে রাজধানীর লালমাটিয়ায় শুদ্ধস্বরের কার্যালয়ে ঢুকে প্রকাশক আহমেদুর রশীদ টুটুলসহ তিনজনকে কুপিয়ে আহত করে দুর্বৃত্তরা। আহত অপর দু’জন হলেন— তারেক রহিম ও রণদীপম বসু।

এই ঘটনার কয়েক ঘণ্টা পর শাহবাগের আজিজ সুপার মার্কেটের তৃতীয় তলায় জাগৃতি প্রকাশনীর কার্যালয়ে ফয়সল আরেফিন দীপনের রক্তাক্ত লাশ পাওয়া যায়।

এ দুটি প্রকাশনা সংস্থা থেকেই লেখক অভিজিৎ রায়ের কয়েকটি বই প্রকাশিত হয়েছে। অভিজিতকে একই কায়দায় গত ফেব্রুয়ারিতে হত্যা করে দুর্বৃত্তরা।

এই বিভাগের আরো সংবাদ