শিক্ষকদের অনশনে অসুস্থ ১০
today-news
brac-epl
প্রচ্ছদ » জাতীয়

শিক্ষকদের অনশনে অসুস্থ ১০

স্বীকৃতিপ্রাপ্ত শিক্ষাপ্রতিষ্ঠানকে এমপিওভুক্তির দাবিতে আমরণ অনশনের তৃতীয় দিনে অসুস্থ হয়েছেন ১০ জন শিক্ষক। গত শুক্রবার সকাল থেকে রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে নন-এমপিও শিক্ষাপ্রতিষ্ঠান শিক্ষক-কর্মচারী ফেডারেশনের ডাকে আমরণ অনশন শুরু হয়।

Teacher Strike

স্বীকৃতিপ্রাপ্ত শিক্ষাপ্রতিষ্ঠানকে এমপিওভুক্তির দাবিতে আমরণ অনশনের তৃতীয় দিনে শিক্ষকেরা। ছবি মহুবার রহমান

সংগঠনের সাধারণ সম্পাদক তাপস কুমার কুণ্ডু জানান, তৃতীয় দিনের অনশনে ১০ জন অসুস্থ হয়ে চিকিৎসা নিয়েছে। তিনি বলেন, একজনকে প্রথমে গণস্বাস্থ্য নগর হাসপাতালে ভর্তি করা হয়। পরে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়। আমরা জেনেছি, আমাদের বিষয়টি নিয়ে সরকারের উপর মহলে আলোচনা চলছে। আমাদের আশা, দাবি পূরণ হবে।

দেশের ৮ হাজারের বেশি স্বীকৃতি পাওয়া স্কুল, কলেজ, মাদরাসা ও কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানে এমপিওভুক্ত (মাসিক বেতন আদেশের আওতায়) নয় এমন প্রায় ২০ লাখ শিক্ষক-কর্মচারী চাকরি করছেন।

এই সব প্রতিষ্ঠানের এমপিওভুক্তির দাবিতে নন-এমপিও শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক-কর্মচারী ফেডারেশনের ব্যানারে দীর্ঘদিন ধরে আন্দোলন চলছে। সর্বশেষ সোম-মঙ্গলবার কেন্দ্রীয় শহীদ মিনারে ও বুধ-বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবের সামনে অবস্থান ধর্মঘট পালন করেন শিক্ষকরা। এরপর শুক্রবার সকাল থেকে জাতীয় প্রেসক্লাবের সামনে আমরণ অনশন শুরু হয়।

এই বিভাগের আরো সংবাদ