আরব অঞ্চলে বিপণনকেন্দ্র খুললো অ্যাপল
today-news
brac-epl
প্রচ্ছদ » টেক

আরব অঞ্চলে বিপণনকেন্দ্র খুললো অ্যাপল

প্রথমবারের মতো আরব অঞ্চলে নিজের বিক্রয়কেন্দ্র খুলেছে প্রযুক্তি জায়ান্ট অ্যাপল। বৃহস্পতিবার আরব আমিরাতের দুইটি অভিজাত শপিং মলে বিপণনকেন্দ্রের আনুষ্ঠানিক যাত্রা শুরু হয়েছে।

apple-wathc

আ্যপল স্মার্ট ওয়াচ এর প্রদর্শনী

সৌদি গেজেটের এক সংবাদে বলা হয়েছে কোম্পানিটি মূলত ওই দেশে আসা বিত্তশালী পর্যটকদের কাছে তার পণ্য, বিশেষকরে স্মার্ট ওয়াচ বিক্রির জন্য এমন উদ্যোগ নিয়েছে।

জানা গেছে, কেন্দ্র দুইটির একটি চালু হয়েছে দেশটির দুবাই শহরের দুবাই মলে এবং অপর কেন্দ্রটি চালু হয়েছে আবুধাবীর ইয়াছ মলে।

আন্তর্জাতিক বাজার বিশ্লেষকদের বরাত দিয়ে সৌদি গেজেটের প্রতিবেদনে বলা হয়েছে প্রায় এক লাখ ৩২ হাজার টাকা দামের স্মার্ট ওয়াচের বিলাসী ক্রেতা ধরতেই আ্যপল আমিরাতে এই বিপণন কেন্দ্রগুলো চালু করেছে।

২০০১ সালে প্রতিষ্ঠানটি বিপণনে আসার পরে থেকে বেশ কয়েকবার আবার বিশ্বে বিপণন কেন্দ্র চালু করার পরিকল্পনা নিলেও শেষ পর্যন্ত শুরু করেনি।

কিন্তু গত ২০১৪ সালে কোম্পানিটির প্রধান নির্বাহী কর্তা টিম কুক আমিরাত ঘুরে যাওয়ার পরেই আমিরাতে বিপণন কেন্দ্র খোলার সিদ্ধান্ত নেয় আ্যপল।

তবে অনেক বাজার বিশ্লেষক মনে করছেন, ইতোমধ্যে আমিরাতে আইফোন-৬ এর অনেক ব্যবহারকারী থাকায় ওই অঞ্চলে একটা স্থায়ী বাজর তৈরি করতেই কোন্পানিটির এমন উদ্যোগ।

উল্লেখ্য,আমিরাতের কেন্দ্র দুইটি শুরু করার মধ্য দিয়ে সারা বিশ্বে কোম্পানিটির মোট বিক্রয়কেন্দ্রের সংখ্যা দাড়ালো ৪৪৬ টিতে।

এই বিভাগের আরো সংবাদ