শমসের মবিন আর রাজনীতি করবেন না, খালেদাকে চিঠি
today-news
brac-epl
প্রচ্ছদ » লিড নিউজ

শমসের মবিন আর রাজনীতি করবেন না, খালেদাকে চিঠি

সকল ধরনের রাজনৈতিক পদ থেকে অবসরের ঘোষণা দিয়েছেন বিএনপির ভাইস চেয়ারম্যান শমসের মবিন চৌধুরী। অবসর নেওয়ার কথা উল্লেখ করে দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে একটি চিঠি লিখেছেন বলে জানা গেছে।

samser

শমসের মবিন চৌধুরী

বৃহস্পতিবার বিএনপির শীর্ষ নেতৃত্বের খুবই ঘনিষ্ঠ হিসেবে পরিচিত শমসের মবিন চৌধুরী সংবাদ মাধ্যমকে জানান, অবসরে যাওয়ার বিষয়টি জানিয়ে তিনি দলের চেয়ারপারসন খালেদা জিয়াকে চিঠি লিখেছেন। চিঠিতে তিনি পদত্যাগের কারণ হিসেবে শারীরিক অসুস্থ্তার কথা উল্লেখ করেছেন।

বিএনপি দলের ভেতরের কোনো কারণে তিনি পদত্যাগ করছেন কিনা, এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আমি কয়েক মাস ধরে দলীয় কোনো কার্যক্রমের সাথে যুক্ত নেই। দলের কি অবস্থা আমি জানি না। আমার শারীরিক অবস্থার কারণে অবসর নিচ্ছি।

তিনি বলেন, আমি যুদ্ধাহত একজন মুক্তিযোদ্ধা। শারীরিকভাবে এখন আর রাজনীতি করার মতো অবস্থায় নেই। এ কারণে বিএনপির সব পদ থেকে পদত্যাগ করে অবসরের সিদ্ধান্ত নিয়েছি। এখন থেকেই তা কার্যকর হবে।

বিগত বিএনপি-জামায়াত জোট সরকারের সময়ে ২০০১-২০০৫ সাল পর্যন্ত শমসের মবিন চৌধুরী ছিলেন পররাষ্ট্র সচিবের দায়িত্বে। ২০০৮ সালে খালেদা জিয়ার সঙ্গে দেখা করে বিএনপিতে যোগ দেন তিনি। সে সময় চেয়ারপারসনের পররাষ্ট্র বিষয়ক উপদেষ্টার দায়িত্ব পান তিনি।

২০০৯ সালে বিএনপির কাউন্সিল হলে শমসের মবিনকে দলের ভাইস চেয়ারম্যান করা হয়।

 

এই বিভাগের আরো সংবাদ