ছিটমহলের স্কুলে কম্পিউটার দিল ইসলামী ব্যাংক
today-news
brac-epl
প্রচ্ছদ » কর্পোরেট সংবাদ

ছিটমহলের স্কুলে কম্পিউটার দিল ইসলামী ব্যাংক

ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড অধুনালুপ্ত ছিটমহলবাসীদের জীবনমান উন্নয়ন ও তাদেরকে দেশের অর্থনীতির মূলধারায় সম্পৃক্ত করতে ব্যাপক সিএসআর কার্যক্রম ও ব্যাংকিং সেবা সম্প্রসারণের উদ্যোগ গ্রহণ করেছে।

বাংলাদেশ ব্যাংকের গর্ভনর ড. আতিউর রহমান রবিবার পঞ্চগড়ের দেবীগঞ্জের দহলা খাগড়াবাড়ি অধুনালুপ্ত ছিটমহলবাসীদের জীবনমান উন্নয়নে সিএসআর কর্মসূচির অংশ হিসেবে ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড-এর পক্ষে দহলা খাগড়াবাড়ি হাজী লুৎফর রহমান স্কুলের জন্য একটি কম্পিউটার বিতরণ করেন। ব্যাংকের ম্যানেজিং ডাইরেক্টর মোহাম্মদ আবদুল মান্নান, এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ও ডেভেলপমেন্ট উইং প্রধান মো. মোশাররফ হোসাইন, এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ও রংপুর জোন প্রধান মো. শহীদুল্লাহ এ সময় উপস্থিত ছিলেন।

আজ রোববার্ পঞ্চগড় জেলার দেবীগঞ্জের দহলা খাগড়াবাড়ি অবলুপ্ত ছিটমহলে আয়োজিত ছিটমহলবাসীদের জীবনমান উন্নয়নে অংশগ্রহণমূলক অনুষ্ঠানে বাংলাদেশ ব্যাংকের গর্ভনর ড. আতিউর রহমান ইসলামী ব্যাংকের পক্ষে দহলা খাগড়াবাড়ি হাজী লুৎফর রহমান স্কুলের জন্য একটি কম্পিউটার ও দুইজন গ্রাহকের মাঝে বিনিয়োগের চেক হস্তান্তর করেন।

ব্যাংকের ম্যানেজিং ডাইরেক্টর মোহাম্মদ আবদুল মান্নান, এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ও ডেভেলপমেন্ট উইং প্রধান মো. মোশাররফ হোসাইন, এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ও রংপুর জোনপ্রধান মো. শহীদুল্লাহ এ সময় উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে দেয়া শুভেচ্ছা বক্তব্যে মোহাম্মদ আবদুল মান্নান বলেন, আজকের এ কর্মসূচির মধ্যদিয়ে অবলুপ্ত ছিটমহলবাসীদের সাথে ইসলামী ব্যাংকের সম্পর্কের সূত্রপাত হলো যা ভবিষ্যতে আরো সুদৃঢ় হবে। বিনিয়োগ সম্প্রসারণ, কর্মসংস্থান সৃষ্টি ও সিএসআর কার্যক্রমের মাধ্যমে ৬৮ বছরের অবহেলিত এ জনপদের মানুষের জীবনমান উন্নয়নে এ ব্যাংক ভূমিকা পালন করবে।

তিনি বলেন, ব্যাংকের সিএসআর কার্যক্রমের আওতায় অবলুপ্ত ছিটমহল এলাকায় প্রাথমিকভাবে ৫টি কম্পিউটার, ১০টি রিক্সা-ভ্যান, ১০টি গাভী, ২০টি সেলাইমেশিন, ৫০টি বাইসাইকেল, ৫০টি স্যানিটারি ল্যাট্রিন, ৫০টি টিউবওয়েল, ৩ শত স্কুল ব্যাগ, ৫ শত টি-শার্ট ১ হাজার পিস কম্বল বিতরণ ও ৪ টি মেডিক্যাল ক্যাম্প পরিচালনার উদ্যোগ নেয়া হয়েছে।

এই বিভাগের আরো সংবাদ