তাজিয়া মিছিলে হামলায় সন্ত্রাসবিরোধী আইনে মামলা
today-news
brac-epl
প্রচ্ছদ » লিড নিউজ

তাজিয়া মিছিলে হামলায় সন্ত্রাসবিরোধী আইনে মামলা

আশুরা উপলক্ষে শিয়া সম্প্রদায়ের তাজিয়া মিছিলের প্রস্তুতিকালে পুরান ঢাকার হোসেনি দালান চত্বরে বোমা হামলার ঘটনায় সন্ত্রাসবিরোধী আইনে মামলা করেছে পুলিশ।

ঢাকা মহানগর পুলিশের লালবাগ বিভাগের উপ কমিশনার মো. মফিজউদ্দিন আহমেদ জানান, রোববার দুপুরে চকবাজার থানার এসআই জালাল উদ্দিন বাদি হয়ে এই মামলা দায়ের করেন।

Hosne Dalan3

আশুরা উপলক্ষে শিয়া সম্প্রদায়ের তাজিয়া মিছিলের প্রস্তুতিকালে পুরান ঢাকার হোসেনি দালান চত্বরে বোমা হামলায় আহতদের মধ্যে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন এক শিশু। ছবি: মহুবার রহমান

মহানগর পুলিশের সহকারী উপ কমিশনার সঞ্জীব কুমার রায় জানান, গত শনিবার রাতে ঘটনার পরপরই তিনজনকে আটক করে জিজ্ঞাসাবাদের জন্য গোয়েন্দা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে। এরপর এখনও অন্য কাউকে আটক করা হয়নি।

এর আগে পুলিশ মহাপরিদর্শক এ.কে.এম. শহীদুল হক বলেন, শিয়াদের তাজিয়া মিছিলের উপর হামলার সঙ্গে এর দুদিন আগে গাবতলীতে এএসআই খুনের যোগসূত্র রয়েছে বলে ধারণা করা হচ্ছে।

গত বৃহস্পতিবার গাবতলীতে পুলিশের একটি তল্লাশি চৌকিতে ছুরিকাঘাতে নিহত হন এএসআই ইব্রাহিম মোল্লা। তখন ঘটনাস্থল থেকে মাসুদ নামে একজনকে গ্রেপ্তার করা হয়। তার দেওয়া তথ্যের ভিত্তিতে ঢাকার কামরাঙ্গীরচর থেকে বোমা ও বিস্ফোরক উদ্ধারের কথা জানিয়েছিল পুলিশ।

হোসেনি দালান চত্বরে হামলার পর আইজিপি বলেন, কামরাঙ্গীরচরে পাওয়া বিস্ফোরক এবং ইমামবাড়ার বিস্ফোরকের মধ্যে মিল পাওয়া গেছে।

ওই এলাকায় থাকা ৩২টি ক্লোজড সার্কিট ক্যামেরায় ধারণ করা ছবি থেকে হামলাকারীদের বিষয়ে তথ্য পাওয়া যাবে বলে ধারণার করছে পুলিশ।

প্রসঙ্গত, হোসেনি দালান ইমামবাড়ার ব্যবস্থাপনায় নাজিম উদ্দিন রোডের হোসাইনী দালান থেকে প্রতি বছর আশুরার তাজিয়া মিছিল বের হয়। ওই মিছিলের প্রস্তুতির সময় গত শনিবার প্রথম প্রহরে বোমা হামলায় সাজ্জাদ নামে এক শিশু নিহত হয়। ওই ঘটনায় আহত হয়েছেন আরও অনেকেই।

এই বিভাগের আরো সংবাদ