কমিশন বৈঠক চলছে, তফসিল ঘোষণা হতে পারে আজ

EC

ECআজ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করা হতে পারে। এ লক্ষ্যে কঠোর নিরাপত্তার মধ্য দিয়েকমিশন কার্যালয়ে বৈঠক চলছে। বৈঠক শেষে আজ সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধান নির্বাচন কমিশনার। দুপুর ১২টার দিকে নির্বাচন কমিশন সচিবালয়ের কনফারেন্স রুমে এ বৈঠক শুরু হয়।

তফসিল ঘোষণার সিদ্ধান্তে উপনীত হওয়ার লক্ষ্যে নির্বাচন কমিশন কার্যালয়ে বৈঠকটি অব্যাহত রয়েছে। বৈঠকে উপস্থিত আছেন, প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী রকিবউদ্দীন আহমেদ, নির্বাচন কমিশনার মো. আব্দুল মোবারক, মোহাম্মদ আবু হাফিজ, ব্রিগেডিয়ার জেনারেল (অ.) জাবেদ আলী,মো. শাহনেওয়াজ ও নির্বাচন কমিশন সচিব মোহাম্মদ সাদিক।

এদিকে নির্বাচন কমিশন সচিবালয় সূত্র জানিয়েছে, আজ সোমবার সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধান নির্বাচন কমিশনার কাজি রকিবুদ্দিন আহমেদ। ভাষণে আগামি দশম জাতীয় সংসদের নির্বাচনের তফসিল ও তারিখ ঘোষণা করা হতে পারে। কোন পরিপ্রেক্ষিতে তফসিল ঘোষণা করা হচ্ছে তারও ব্যাখ্যা দেবেন তিনি।

এদিকে, নির্বাচন কমিশন সচিবালয়ে নিরাপত্তা ব্যবস্থা বাড়ানো হয়েছে। প্রচুর পুলিশের সমাগম ঘটানো হয়েছে। তেজগাঁও বিভাগের এ ডি সি ওয়াহিদুল ইসলাম বলেন, নিবাচন কমিশনকে কেন্দ্র করে কোনোঅপ্রীতিকর ঘটনা যেন না ঘটতে পারে সেজন্য  এখানকার নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

সচিবালয়ের নিরাপত্তার স্বার্থে প্লাটুন পুলিশ মোতায়েন রয়েছে বলে জানান তিনি।

এইচকেবি/