এমপি লিটনের জামিন আবেদন ফের নামঞ্জুর
today-news
brac-epl
প্রচ্ছদ » লিড নিউজ

এমপি লিটনের জামিন আবেদন ফের নামঞ্জুর

গাইবান্ধার সংসদ সদস্য ও স্থানীয় আওয়ামী লীগ নেতা মঞ্জুরুল ইসলাম লিটনের জামিন আবেদন আবারও নাকচ করেছেন আদালত। তার আবেদন শোনানির পর গাইবান্ধার অতিরিক্ত মুখ্য বিচারিক হাকিম মো. মইনুল হাসান ইউসুফ রোববার এই আদেশ দেন।

MP_Liton court_3

জামিন নিতে হাইকোর্টে সংসদ সদস্য লিটন। ফাইল ছবি

আসামিপক্ষের আইনজীবী অ্যডভোকেট মো. সিরাজুল ইসলাম বাবু জানান, লিটনের গুলিতে সুন্দরগঞ্জে শিশু সাহাদাত হোসেন সৌরভ আহত হওয়ার মামলায় তার জামিন আবেদন নামঞ্জুর করেছেন আদালত। একই আদালতে ভাংচুরের আরেকটি মামলায় সংসদ সদস্য লিটনের জামিন আবেদনের শুনানি হয়েছে আজ। তবে ওই মামলায় এখনও আদেশ দেননি বিচারক। তবে ওই মামলার রায় যাই হোক না কেন- সৌরভকে গুলি করার মামলায় জামিন না পাওয়ায় আপাতত মুক্তি পাচ্ছেন না তিনি।

প্রসঙ্গত, গত ২ অক্টোবর লিটনের ছোড়া গুলিতে আহত হয় ৯ বছরের শাহাদাত হোসেন সৌরভ। দুই পায়ে তিনটি গুলির ক্ষত নিয়ে সে এখন রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন।

ঘটনার পরদিন সংসদ সদস্য লিটনকে আসামি করে সুন্দরগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেন সৌরভের বাবা সাজু মিয়া। এছাড়া গুলির ঘটনার পর সর্বানন্দ ইউনিয়নের উত্তর শাহাবাজ গ্রামে লিটনের লোকজনের হামলা, ভাংচুর ও লুটপাটের অভিযোগে আরেকটি মামলা করেন হাফিজার মণ্ডল নামের এক ব্যক্তি। এ মামলায় লিটনসহ ১০জনকে আসামি করা হয়।

ওই দুই মামলায় আগাম জামিন চেয়ে লিটন হাইকোর্টে আবেদন করলে গত ১২ অক্টোবর তা খারিজ হয়ে যায়। এরপর দুই দিনের মাথায় তাকে গ্রেপ্তার করে ঢাকার গোয়েন্দা পুলিশ।

১৫ অক্টোবর লিটনকে গাইবান্ধার অতিরিক্ত মুখ্য বিচারিক হাকিম আদালতে হাজির করে জামিন চাওয়া হলে তা নাকচ করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন বিচারক।

এই বিভাগের আরো সংবাদ