সপ্তাহজুড়ে ৫ কোম্পানির লভ্যাংশ ঘোষণা
today-news
brac-epl
প্রচ্ছদ » পুঁজিবাজার

সপ্তাহজুড়ে ৫ কোম্পানির লভ্যাংশ ঘোষণা

dividend

লভ্যাংশ

সপ্তাহ জুড়ে পুঁজিবাজারে তালিকাভুক্ত ৫টি কোম্পানি লভ্যাংশ ঘোষণা করেছে। কোম্পানিগুলো হচ্ছে- ম্যারিকো বাংলাদেশ লিমিটেড, স্ট্যান্ডার্ড সিরামিক, আমান ফিড লিমিটেড, ঢাকা ইলেক্ট্রিক সাপ্লাই লিমিটেড (ডেসকো) এবং ফু-ওয়াং ফুডস। কোম্পানি সূত্রে এসব তথ্য জানা গেছে।

ম্যারিকো বাংলাদেশ

ম্যারিকো বাংলাদেশ লিমিটেড শেয়ারহোল্ডারদের জন্য ৩০০ শতাংশ অন্তর্বর্তীকালীন নগদ লভ্যাংশ ঘোষণা করেছে।

স্ট্যান্ডার্ড সিরামিক

স্ট্যান্ডার্ড সিরামিক শুধু বিনিয়োগকারীদের জন্য ১০% শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। কোনো স্পন্সরকে এই লভ্যাংশ দেওয়া হয়নি।

সূত্র জানায়, কোম্পানির ৩০ জুন ২০১৫ সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে এ লভ্যাংশ ঘোষণা করেছে পরিচালনা পর্ষদ। কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৫০ পয়সা। শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ১৪ টাকা ৩৬ পয়সা।

কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৩ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। এজন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে আগামী ১২ নভেম্বর।

আমান ফিড

আমান ফিড লিমিটেড শেয়ারহোল্ডারদের জন্য ৩০ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর মধ্যে ২০ শতাংশ বোনাস ও ১০ শতাংশ নগদ।

কোম্পানির ৩০ জুন ২০১৫ সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে এ লভ্যাংশ ঘোষণা করেছে।

কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৫ টাকা ০৭ পয়সা। শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ৩৫ টাকা ৯০ পয়সা।

কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১৪ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে আগামী ১১ নভেম্বর।

ডেসকো

ঢাকা ইলেক্ট্রিক সাপ্লাই লিমিটেড (ডেসকো) শেয়ারহোল্ডারদের জন্য ১৫ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর ১০ শতাংশ নগদ। আর ৫ শতাংশ বোনাস।

কোম্পানির ৩০ জুন ২০১৫ সমাপ্ত হিসাব বছরে নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে এ লভ্যাংশ ঘোষণা করেছে। কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৪ টাকা ৩৭ পয়সা।

এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে আগামী ১২ নভেম্বর।

ফু-ওয়াং ফুডস

ফু-ওয়াং ফুডস শেয়ারহোল্ডারদের জন্য ১৫ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর পুরোটাই বোনাস লভ্যাংশ।

কোম্পানির ৩০জুন ২০১৫ সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে এ লভ্যাংশ ঘোষণা করেছে। কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৫২ পয়সা। শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ১৩ টাকা ৬১ পয়সা।

কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৭ ডিসেম্বর সকাল ১১টায় অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে আগামী ১৯ নভেম্বর।

অর্থসূচক/এআরএস/

এই বিভাগের আরো সংবাদ