জামিন আবেদন করলেন এমপি লিটন
today-news
brac-epl
প্রচ্ছদ » জাতীয়

জামিন আবেদন করলেন এমপি লিটন

গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনের সংসদ সদস্য মনজুরুল ইসলাম লিটন জামিনের আবেদন করেছেন।

MP_Liton court_2

জামিন নিতে হাইকোর্টে সংসদ সদস্য লিটন। ফাইল ছবি

আজ বুধবার গাইবান্ধার অতিরিক্ত মুখ্য বিচারিক হাকিমের আদালতে জামিনের এই আবেদন করা হয়। আদালত ২৫ অক্টোবর এই আবেদনের ওপর শুনানির তারিখ নির্ধারণ করেছেন।

শিশু সৌরভের পায়ে গুলি ও বাড়িঘর ভাংচুর মামলায় গত ১৪ অক্টোবর রাজধানী উত্তরার একটি বাসা থেকে সংসদ সদস্য লিটনকে গ্রেপ্তার করে পুলিশ। পরেরদিন তাকে কারাগারে পাঠানোর আদেশ দেয় গাইবান্ধার একটি আদালত।

গত ২ অক্টোবর গাইবান্ধার সুন্দরগঞ্জে নিজের নির্বাচনী এলাকায় এক শিশুকে গুলি করার অভিযোগে মামলা করেন ওই শিশুর বাবা মো. সাজু মিয়া। আহত শিশু শাহাদাত হোসেন সৌরভ স্থানীয় একটি প্রাথমিক বিদ্যালয়ের ৪র্থ শ্রেণির ছাত্র।

এ ঘটনায় সুন্দরগঞ্জে ব্যাপক ক্ষোভের পাশাপাশি দেশজুড়ে সমালোচনার ঝড় ওঠে।এমনকি এমপি লিটনকে গ্রেপ্তারের দাবিতে আওয়ামী লীগের একটি অংশসহ স্থানীয় বিভিন্ন সংগঠন সমাবেশ করে।

মামলা করার পর থেকে আত্মগোপনে ছিলেন সংসদ সদস্য ও স্থানীয় আওয়ামী লীগ নেতা মঞ্জুরুল ইসলাম লিটন। এরপর ভাংচুর ও লুটপাটের অভিযোগে তার বিরুদ্ধে আরেকটি মামলা করেন সর্বানন্দ ইউনিয়নের উত্তর শাহাবাজ গ্রামের বাসিন্দা হাফিজার রহমান।

দুই মামলায় জামিন নিতে গত সোমবার হাইকোর্টে হাজির হন লিটন। তার জামিন আবেদন খারিজ করে হাইকোর্ট তাকে আগামী ১৮ অক্টোবরের মধ্যে নিম্ন আদালতে আত্মসমর্পণের নির্দেশ দেন।

এই বিভাগের আরো সংবাদ