জিম্বাবুয়ের সঙ্গে আসছে ওয়েস্ট ইন্ডিজও
today-news
brac-epl
প্রচ্ছদ » ক্রিকেট

জিম্বাবুয়ের সঙ্গে আসছে ওয়েস্ট ইন্ডিজও

আগামী ২০ নভেম্বর বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) তৃতীয় আসরের পর্দা উঠলেও মূল খেলা মাঠে গড়াবে এর দুদিন পর অর্থাৎ ২২ নভেম্বর। তার আগেই বাংলাদেশে ফিরছে আন্তর্জাতিক ক্রিকেট। সবকিছু ঠিকঠাক থাকলে নভেম্বর মাসের প্রথম সপ্তাহে বাংলাদেশে আসবে জিম্বাবুয়ে। এদের সঙ্গে আসতে পারে ওয়েস্ট ইন্ডিজও।

ওয়েস্ট ইন্ডিজ দল। ছবি সংগৃহীত

ওয়েস্ট ইন্ডিজ দল। ছবি সংগৃহীত

অস্ট্রেলিয়ার বাংলাদেশ সফর স্থগিত করায় বিপিএলের আগে যে স্লটটা খালি আছে ওখানেই জিম্বাবুয়ে আসছে। সঙ্গে ওয়েস্ট ইন্ডিজও আসতে পারে। তবে ওই সময়ে ওয়ানডে ও টি-২০ নাকি শুধু ওয়ানডে সিরিজ হবে তা এখনও চূড়ান্ত করতে পারেনি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

একইসঙ্গে বাংলাদেশ আসন্ন ডিসেম্বরের শেষ দিকে ভারতের প্রস্তাবিত তিন জাতি সিরিজ খেলবে নাকি ভারত বা পাকিস্তানের বিপক্ষে একটি দ্বিপাক্ষিক ওয়ানডে সিরিজ খেলবে সে বিষয়েও সিদ্ধান্তে পৌঁছতে চেষ্টা চালিয়ে যাচ্ছে বিসিবি।

এমনকি এসব সিরিজের আয়োজক বাংলাদেশ নাকি অন্য দেশগুলো হবে সে বিষয়েও আলোচনা চলছে। সবমিলিয়ে বেশ কয়েকটি সিরিজ খেলার সম্ভাবনার দোলাচালে রয়েছে বিসিবি। কিছুদিনের মধ্যেই এগুলো চূড়ান্ত হয়ে যাবে।

রোববার গণমাধ্যমকর্মীদের এসব কথা বলেছেন বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন।

জিম্বাবুয়ে সিরিজের সূচির কথা উল্লেখ করে বিসিবির প্রধান নির্বাহী বলেন, “ আগামী ২/১ দিনের মধ্যে তা চূড়ান্ত হবে। জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ডের সঙ্গে যোগাযোগ হচ্ছে। কয়টি ওয়ানডে এবং কয়টি টি-২০ ম্যাচ খেলা হবে সে বিষয়ে জানানো হবে। বর্তমানে দলের প্রধান কোচ দেশের বাইরে রয়েছেন; তার সঙ্গে যোগাযোগ করেই ম্যাচের সংখ্যা নির্ধারণ করা হবে।”

নভেম্বরে জিম্বাবুয়ের সঙ্গে সিরিজ সূচি এখনও চূড়ান্ত করতে পারেনি বিসিবি। ওই সময়ে নতুন পরিকল্পনা করা হচ্ছে। সে অনুযায়ী জিম্বাবুয়ের সঙ্গে ওয়েস্ট ইন্ডিজকে এনে তিন জাতির একটি সিরিজ আয়োজনের কথা ভাবছে বিসিবি। একারণেই মূলত জিম্বাবুয়ে সিরিজের সূচি চূড়ান্ত করেনি বিসিবি। এছাড়া বর্তমানে শ্রীলঙ্কা সফরে রয়েছে ওয়েস্ট ইন্ডিজ।

এ বিষয়ে সুজন বলেন, “এখনও আলোচনা চলছে। বিষয়টির ব্যাপারে সিদ্ধান্ত নিবে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড। ওয়েস্ট ইন্ডিজ বর্তমানে শ্রীলঙ্কা সফরে রয়েছে। ওয়েস্ট ইন্ডিজ বোর্ডের কোনো সিদ্ধান্ত আমরা এখনও জানতে পারিনি।”

এদিকে ভারতের প্রস্তাবিত তিন জাতি সিরিজের আনুষ্ঠানিক প্রস্তাবের বিষয়েও কিছুই জানতে পারেনি বিসিবি। তবে বিসিসিআইয়ের সঙ্গে বিসিবির কথা হয়েছে। সেখানে আগামী ডিসেম্বরে একটি সিরিজ খেলার আলোচনা হচ্ছে।

এ বিষয়ে তিনি বলেন, “শুধু বিসিসিআই নয় আরও কয়েকটা দেশের সঙ্গে কথা হয়েছে। ডিসেম্বরে কিছু খেলায় অংশগ্রহণ করা যায় কি না সে বিষয়ে ভেবে দেখা হচ্ছে। সেটা দেশ কিংবা দেশের বাইরে যেকোনো জায়গায় হতে পারে।”

 

এই বিভাগের আরো সংবাদ