৬ জেমস বন্ডের কে সেরা?
today-news
brac-epl
প্রচ্ছদ » বিনোদন

৬ জেমস বন্ডের কে সেরা?

রহস্য, রোমাঞ্চ, অ্যাকশন, টানটান উত্তেজনা এসব নিয়েই জেমস বন্ড সিরিজ। জেমস বন্ড সিরিজে এখন পর্যন্ত অভিনয় করেছেন মোট ছয়জন তারকা। তারা হলেন-শন কনারি, জর্জ ল্যাজেনবি, রজার মুরে, টিমোথি ডাল্টন, পিয়ার্স ব্রুসনান এবং ড্যানিয়েল ক্রেইগ।

মাদাম তুসো জাদুঘরে একসঙ্গে জেমস বন্ড সিরিজে অভিনয় করা ছয় তারকার মোমের মূর্তি। ছবি: মিরর অনলাইন

মাদাম তুসো জাদুঘরে একসঙ্গে জেমস বন্ড সিরিজে অভিনয় করা ছয় তারকার মোমের মূর্তি। ছবি: মিরর অনলাইন

সম্প্রতি মিরর অনলাইনের এক প্রতিবেদনে জানানো হয়েছে, যুক্তরাজ্যের লন্ডনে মাদাম তুসো জাদুঘরে জেমস বন্ড সিরিজের ছয় তারকার মোমের তৈরি মূর্তির এক প্রদর্শনী চলছে। যেখানে শন কনারি(৮৫), জর্জ ল্যাজেনবি(৭৬), রজার মুরে(৮৮), টিমোথি ডাল্টন(৭১), পিয়ার্স ব্রুসনান(৬২) এর মূর্তি রয়েছে এবং তার সঙ্গে আকর্ষনীয়ভাবে যোগ করা হয়েছে ড্যানিয়েল ক্রেইগকে(৪৭)।

প্রতিবেদনে আরও জানানো হয়েছে, এ প্রদর্শনীর পাশাপাশি জেমস বন্ড ০০৭ সিরিজের ২৪তম এবং সর্বশেষ সিনেমা ‘স্পেকট্রে’ বিট্রিশ সিনেমা হলে ২৬ অক্টোবর প্রদর্শিত হতে যাচ্ছে। প্রদর্শনীতে ল্যাজেনবি, মুরে এবং কনারিকে বিচিত্রভাবে উপস্থাপন করা হয়েছে। ক্রেইগকে উপস্থাপন করা হয়েছে অস্ত্র হাতে। এছাড়া ডাল্টন এবং ব্রুসনানকে স্বাচ্ছন্দ ভঙ্গিতে দেখা গেছে ঔই প্রদর্শনীতে।

মিরর অনলাইনের ওই প্রতিবেদনে জেমস বন্ডের ছয় নায়কের একটি তালিকা রয়েছে। যেখানে লেখা রয়েছে ‘হু ইজ ইওর ফেভারেট জেমস বন্ড? অর্থাৎ প্রিয় জেমস বন্ড কে?

প্রসঙ্গত, বিখ্যাত ঔপন্যাসিক ইয়ান ফ্লেমিং সৃষ্ট উপন্যাসের কাল্পনিক চরিত্র জেমস বন্ড। ১৯৫৩ সালে রচিত এ উপন্যাসে জেমস বন্ড রয়েল নেভি কমাণ্ডার হিসেবে রয়েছেন। জেমস বন্ড নিয়ে সিরিজ আকারে নির্মিত অসংখ্য উপন্যাস, চলচ্চিত্র, কমিকস এবং ভিডিও গেমের প্রধান চরিত্রে রয়েছেন জেমস বন্ড।

অর্থসূচক/এমএইচ

এই বিভাগের আরো সংবাদ