টপটেন গেইনারে ২ মিউচ্যুয়াল ফান্ড
today-news
brac-epl
প্রচ্ছদ » পুঁজিবাজার

টপটেন গেইনারে ২ মিউচ্যুয়াল ফান্ড

Mutual funds

মিউচ্যুয়াল ফান্ডের লোগো

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) বৃহস্পতিবার টপটেন গেইনারে অবস্থান করছে ২ মিউচ্যুয়াল ফান্ড। এদিন গেইনারে ১০ কোম্পানির মধ্যে ২টি মিউচ্যুয়াল ফান্ডের। ফান্ড ২টি হচ্ছে- প্রাইম ব্যাংক ফার্স্ট আইসিবি এএমসিএল মিউচ্যুয়াল ফান্ড ও এল আর গ্লোবাল বাংলাদেশ মিউচ্যুয়াল ফান্ড ওয়ান। ঢাকা স্টক একচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

ডিএসই সূত্রে জানা গেছে, আজ গেইনার তালিকায় থাকা প্রাইম ব্যাংক ফার্স্ট আইসিবি এএমসিএল মিউচ্যুয়াল ফান্ডের প্রতিটি ইউনিটের দর ৩ পয়সা বা ৬ দশমিক ৩৮ শতাংশ বেড়ে গেইনারের তৃতীয় স্থানে রয়েছে। এদিন ফান্ডটি সর্বশেষ লেনদেন করে ৫ টাকা দরে। এছাড়া আজ এই ফান্ডের ১০ হাজার ইউনিট ৬ বারে লেনদেন হয়।

এই খাতের এল আর গ্লোবাল বাংলাদেশ মিউচ্যুয়াল ফান্ড ওয়ানের প্রতিটি ইউনিট দর ২ পয়সা বা ৩ দশমিক ২৮ শতাংশ বেড়ে গেইনারের দশম স্থানে রয়েছে। এদিন ফান্ডটি সর্বশেষ লেনদেন করে ৬ টাকা ৩০ পয়সা দরে। আজ ফান্ডের ২০ লাখ ২ হাজার ১০০ ইউনিট ১৯৭ বারে লেনদেন হয়।

গেইনারে থাকা অন্য কোম্পানিগুলো হচ্ছে- ইন্ডাস্ট্রিয়াল প্রমোশন অ্যান্ড ডেভেলপমেন্ট কোম্পানি অব বাংলাদেশ লিমিটেড (আইপিডিসি), বিচ হ্যাচারি, আমান ফিড, জিজিবি পাওয়ার, জাহিন স্পিনিং লিমিটেড, অ্যারামিট ও ন্যাশনাল লাইফ ইন্স্যুরেন্স।

অর্থসূচক/এআরএস/

এই বিভাগের আরো সংবাদ