রাজন হত্যার আসামি কামরুলকে নিয়ে বিকেলে ফিরছে পুলিশ
today-news
brac-epl
প্রচ্ছদ » লিড নিউজ

রাজন হত্যার আসামি কামরুলকে নিয়ে বিকেলে ফিরছে পুলিশ

সিলেটের শিশু সামিউল আলম রাজন (১৩) হত্যা মামলার প্রধান আসামি কামরুল ইসলামকে নিয়ে সৌদি আরব থেকে আজ বৃহস্পতিবার বিকেলে দেশে ফিরছে পুলিশের একটি দল।

rajon

সামিউল আলম রাজনকে অত্যাচারের ছবি।

পুলিশ সদর দপ্তরে সহকারী পুলিশ মহাপরিদর্শক (এআইজি) নজরুল ইসলাম জানান, আজ বেলা সাড়ে ৩টার দিকে বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে কামরুলকে নিয়ে ঢাকায় পৌঁছানোর কথা রয়েছে।

কামরুলকে আনতে গত সোমবার ভোরে রিয়াদে গিয়েছিলেন পুলিশ সদর দপ্তরের অতিরিক্ত সুপার মাহাবুবুল করিম, সিলেট মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত কমিশনার মোহাম্মদ রহমত উল্লাহ এবং সহকারী পুলিশ কমিশনার এ.এফ.এফ. নেজাম উদ্দিন।

গত ৮ জুলাই সিলেটের কুমারগাঁওয়ে চুরির অভিযোগে খুঁটিতে বেঁধে শিশু রাজনকে পিটিয়ে হত্যার পর বিদেশে পালিয়ে যান কামরুল।

রাজনকে নির্যাতনের ভিডিও ইন্টারনেটে ছড়িয়ে পড়ার পর সারাদেশে ক্ষোভের সঞ্চার হয়। ভিডিওতে দেখা গেছে, রাজনকে পেটানোতে কামরুলই সবচেয়ে বেশি সক্রিয় ছিল। তখন প্রবাসীদের সহায়তায় কামরুলকে আটক করে সৌদি পুলিশের হাতে তুলে দেন বাংলাদেশ দূতাবাসের কর্মকর্তারা।

এরপর কামরুলকে ফেরাতে ইন্টারপোলের মাধ্যমে উদ্যোগ নেয় বাংলাদেশ পুলিশ, তার বিরুদ্ধে রেড নোটিস জারি করা হয়।

ঘটনার দেড় মাসের মধ্যে তদন্ত শেষে গত ১৬ আগস্ট ১৩ জনকে আসামি করে আদালতে অভিযোগপত্র দেন মামলার তদন্ত কর্মকর্তা সিলেট মহানগর গোয়েন্দা পুলিশের পরিদর্শক সুরঞ্জিত তালুকদার। এরপর ২২ সেপ্টেম্বর আসামির বিরুদ্ধে অভিযোগ গঠনের মধ্যে দিয়ে সিলেটের আদালতে এই হত্যা মামলার বিচার প্রক্রিয়া শুরু হয়। ১ অক্টোবর থেকে শুরু হয় সাক্ষ্যগ্রহণ। গতকাল বুধবার পর্যন্ত এই মামলায় ২৯ জনের জবানবন্দি শুনেছেন আদালত।

কামরুলের ভাই সদর উপজেলার শেখপাড়ার বাসিন্দা শামীম আহমদ এবং পাভেল আহমদ নামে দুইজন পলাতক রয়েছেন। পলাতক কামরুল, শামীম ও পাভেলের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির পর পত্রিকায় বিজ্ঞপ্তিও প্রকাশিত হয়েছিল।

এই বিভাগের আরো সংবাদ