নভেম্বরে জিম্বাবুয়ের সঙ্গে টেস্ট নাও হতে পারে
today-news
brac-epl
প্রচ্ছদ » ক্রিকেট

নভেম্বরে জিম্বাবুয়ের সঙ্গে টেস্ট নাও হতে পারে

২০১৬ সালের জানুয়ারিতে পূর্ণাঙ্গ সিরিজ খেলতে বাংলাদেশে আসার কথা জিম্বাবুয়ের। কিন্তু নিরাপত্তা আশঙ্কায় অস্ট্রেলিয়া ক্রিকেট দলের বাংলাদেশ সফর স্থগিত করায় চলতি বছরের নভেম্বরেই দুই টেস্ট সিরিজ খেলতে বাংলাদেশে আসার সম্মতি জানায় দেশটি। আর ওয়ানডে খেলার কথা জানায় ঠিক আগামী বছরের জানুয়ারিতেই। তবে এ পরিকল্পনা বদলে যেতে পারে।

বাংলাদেশ ও জিম্বাবুয়ের মধ্যকার টেস্ট ম্যাচের একটি দৃশ্য

বাংলাদেশ ও জিম্বাবুয়ের মধ্যকার টেস্ট ম্যাচের একটি দৃশ্য

নভেম্বরে জিম্বাবুয়ে বাংলাদেশ সফরে আসলেও টেস্টের পরিবর্তে খেলতে পারে ওয়ানডে ও টি-২০ সিরিজ। পরে জানুয়ারিতে হতে পারে সাদা পোশাকের লড়াই।

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) প্রথম দফায় সিদ্ধান্ত নেয় নভেম্বরে জিম্বাবুয়ের সঙ্গে একটি প্রস্তুতি ম্যাচ ও দুই ম্যাচের টেস্ট সিরিজ আয়োজন করার। কিন্তু দ্বিতীয় দফায় বিসিবির পরিচালক ও মিডিয়া কমিটির প্রধান জালাল ইউনুস বলেন, “জিম্বাবুয়ের হাতে যে সময় রয়েছে; তাতে ওই সময়ের মধ্যে একটি প্র্যাকটিস ম্যাচ ও দুইটি টেস্ট ম্যাচ খেলা কঠিন। তাই আগামী মাসে হতে পারে ওয়ানডে ও টি-২০ সিরিজ।”

আইসিসির সভায় অংশগ্রহণের জন্য বর্তমানে দুবাইয়ে অবস্থান করছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। তিনি দেশে ফিরেই চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন। জিম্বাবুয়ের সঙ্গে সফর নিয়ে বর্তমানে আলোচনা চলছে।

প্রসঙ্গত, নিরাপত্তা আশঙ্কায় অস্ট্রেলিয়া বাংলাদেশ সফর স্থগিত করলে জিম্বাবুয়েকে দুই টেস্ট খেলার প্রস্তাব দেয় বিসিবি। এতে সম্মতিও জানায় জিম্বাবুইয়ানরা। বর্তমানে আয়ারল্যান্ডের বিপক্ষে হোম সিরিজ খেলছে জিম্বাবুয়ে। চলতি মাসেই দেশটিতে ওয়ানডে ও টি-২০ সিরিজ খেলতে যাবে আফগানিস্তান।

অন্যদিকে নভেম্বরের শেষ নাগাদ মাঠে গড়াচ্ছে বিপিএলের তৃতীয় আসর। তাই টেস্টের পরিবর্তে ওয়ানডে ও টি-২০ সিরিজ আয়োজন করার পক্ষেই মত দিচ্ছেন অনেকে।

সম্ভাব্য সূচিঃ প্রথম তিন ওয়ানডে হতে পারে ৪, ৬ ও ৮ নভেম্বরে। আর টি-২০ সিরিজের ম্যাচগুলো হতে পারে ১১, ১৩ ও ১৫ নভেম্বর। তবে তিন ম্যাচের টি-২০ সিরিজের পরিবর্তে ২ ম্যাচের টি-২০ সিরিজও আয়োজন করা হতে পারে।

 

এই বিভাগের আরো সংবাদ