বিপিএল খেলতে চান ২০০ বিদেশি ক্রিকেটার
today-news
brac-epl
প্রচ্ছদ » ক্রিকেট

বিপিএল খেলতে চান ২০০ বিদেশি ক্রিকেটার

পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) আপত্তির মুখে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) গত আসরে সেদেশের কোনো ক্রিকেটারকে দেখা যায়নি। তবে এবারের বিপিএল আসরে সর্বোচ্চ ৫২ জন পাকিস্তানি ক্রিকেটার খেলার আগ্রহ প্রকাশ করেছেন।

বিপিএলে আফ্রিদি

বিপিএলে খেলবেন আফ্রিদি

আজ রোববার আসন্ন এই টি-২০ লিগে খেলতে আগ্রহী বিদেশি খেলোয়াড়দের তালিকা প্রকাশ করেছে বিপিএল গভর্নিং কাউন্সিল। সব মিলে প্রায় ২০০ জন বিদেশি খেলোয়াড় এই লিগে খেলার আগ্রহ প্রকাশ করেছেন।

পাকিস্তানি ক্রিকেটারদের মধ্যে রয়েছেন শহীদ আফ্রিদি, মিসবাহ-উল হক, ইউনুস খান, মোহাম্মদ হাফিজ, মোহাম্মদ আমির।

পাকিস্তানের পর দ্বিতীয় সর্বোচ্চ ৪৮ জন ইংলিশ ক্রিকেটার বিপিএল খেলার আগ্রহ দেখিয়েছেন। এদের মধ্যে রয়েছেন রবি বোপারা, পল কলিংউড, সামিত প্যাটেল।

৩৩ জন রয়েছেন ওয়েস্ট ইন্ডিজের। এদের মধ্যে রয়েছেন ক্রিস গেইলও।

তালিকায় রয়েছেন লঙ্কান কিংবদন্তি কুমার সাঙ্গাকারাও। শ্রীলঙ্কার ২৫ জন, জিম্বাবুয়ের পাঁচজন, অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকার চারজন করে, নিউজিল্যান্ডের দুজন এবং আইসিসির সহযোগী দেশগুলো থেকে ১৩ জন ক্রিকেটার এই লিগে খেলার আগ্রহ প্রকাশ করেছেন।

প্রথম দুই আসরের মতো এবারও বিপিএলে কোনো ভারতীয় ক্রিকেটার থাকছে না।

আসন্ন বিপিএল আসরে খেলোয়াড়দের নিলাম প্রক্রিয়া থাকছে না। এর পরিবর্তে ৩১ অক্টোবর খেলোয়াড়দের লটারি অনুষ্ঠিত হবে। একে বলা হচ্ছে ‘প্লেয়ার্স বাই চয়েস’।

খেলোয়াড়দের পারিশ্রমিক নিয়ে আগের তিক্ত অভিজ্ঞতা থেকে এবার সর্বোচ্চ দামও বেঁধে দিয়েছে গভর্নিং কাউন্সিল। বিদেশি খেলোয়াড়রা সর্বোচ্চ ৭০ হাজার ডলার এবং সর্বনিম্ন ৩০ হাজার ডলার পাবেন।

ছয়টি দল সর্বোচ্চ সাতজন করে বিদেশি খেলোয়াড় নিবন্ধন করাতে পারবেন। ম্যাচের একাদশে থাকতে পারবেন যথারীতি সর্বোচ্চ চারজন করে।

এই বিভাগের আরো সংবাদ