প্রাণিসম্পদ ও দুদকে নতুন সচিব
today-news
brac-epl
প্রচ্ছদ » জাতীয়

প্রাণিসম্পদ ও দুদকে নতুন সচিব

দুর্নীতি দমন কমিশনের (দুদক) সচিব  মো. মাকসুদুল হাসান খানকে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সচিবের দায়িত্ব দিয়েছে সরকার। একইসঙ্গে দুদকের মহাপরিচালকের দায়িত্ব চালিয়ে আসা আবু মো. মোস্তফা কামালকে ভারপ্রাপ্ত সচিব মর্যাদায় দেওয়া হয়েছে সচিবের দায়িত্ব।

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের লোগো

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের লোগো

রোববার জনপ্রশাসন মন্ত্রণালয় এই বদলির আদেশ জারি করে।

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সচিব শেলিনা আফরোজা গত ৮ অক্টোবর অবসরোত্তর (পিআরএল) ছুটিতে যাওয়ায় ওই পদটি শূন্য হয়।

এছাড়া রোববার ১১জন যুগ্মসচিবের দপ্তর বদলের প্রজ্ঞাপন জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

এদের মধ্যে জনপ্রশাসনের ওএসডি কর্মকর্তা মো. মহসিনুল আলমকে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তরে সিস্টেম ম্যানেজার, জনপ্রশাসনের ওএসডি কর্মকর্তা শংকর চন্দ্র বসুকে হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের সচিব পদে, জনপ্রশাসনের ওএসডি কর্মকর্তা যুগ্মসচিব হুমায়ুন কবীর লস্করকে নির্বাচন কমিশন সচিবালয়ের যুগ্মসচিব পদে, জনপ্রশাসনের ওএসডি কর্মকর্তা যুগ্মসচিব জাফর উল্লাহকে  জাতীয় মানবাধিকার কমিশনের সচিব পদে বদলি করা হয়েছে।

গুচ্ছ গ্রাম প্রকল্পের অতিরিক্ত প্রকল্প পরিচালক মুশফিক আহমেদ শামীমকে জনপ্রশাসনের যুগ্মসচিব পদে দিয়ে ভূমি মন্ত্রণালয়ে সংযুক্তি দেওয়া হয়েছে। জাতীয় মানবাধিকার কমিশনের সচিব  মো. মোশাররফ হোসেনকে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ে যুগ্মসচিব পদে, জনপ্রশাসনের ওএসডি কর্মকর্তা যুগ্মসচিব মো. আলী আকবারকে বে-সামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের যুগ্মসচিব পদে বদলি করা হয়েছে।

জাতীয় গুচ্ছ গ্রাম প্রকল্পের পরিচালক মো. সিরাজ উদ্দিন আহমেদকে  জনপ্রশাসনের যুগ্মসচিব পদে দিয়ে ভূমি মন্ত্রণালয়ে, গুচ্ছ গ্রাম রংপুর আঞ্চলিক প্রকল্প পরিচালক মাহবুবুল আলমকে  জনপ্রশাসনের যুগ্মসচিব পদে দিয়ে ভূমি মন্ত্রণালয়ে সংযুক্তি দেওয়া হয়েছে।

এছাড়া বে-সাময়িক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের যুগ্মসচিব বেগম খালেদা আক্তারকে জনপ্রশাসন মন্ত্রণালয়ে এবং জনপ্রশাসন মন্ত্রণালয়ের ওএসডি কর্মকর্তা ফকির ফিরোজ আহমেদকে কো-অডিনেটর, বিজনেস প্রমোশন কাউন্সিল হিসেবে দায়িত্ব পালনের জন্য বাণিজ্য মন্ত্রণালয়ে সংযুক্তি দেওয়া হয়েছে।

অর্থসূচক/আজম/এমএইচ

এই বিভাগের আরো সংবাদ