প্রতি বছরই পুঁজিবাজার মেলা চায় সুপার সিকিউরিটিজ
today-news
brac-epl
প্রচ্ছদ » পুঁজিবাজার

প্রতি বছরই পুঁজিবাজার মেলা চায় সুপার সিকিউরিটিজ

super

সুপার শেয়ার অ্যান্ড সিকিউরিটিজ লিমিটেডের স্টলে দর্শনার্থী

বিনিয়োগকারীদের বাজারমুখী করতে পুঁজিবাজার মেলার বিকল্প নেই বলে মনে করেন সুপার শেয়ার অ্যান্ড সিকিউরিটিজ  লিমিটেডের হেড অফ কমপ্লায়েন্স সাব্বির আহমেদ। গতকাল শুক্রবার চিটাগাং স্টক এক্সচেঞ্জ (সিএসই) আয়োজিত ৫ম পুঁজিবাজার মেলার শেষ দিনে অর্থসূচককে এ কথা বলেন তিনি।

সিএসইর উদ্যোগে গত বৃহস্পতিবার ও গতকাল শুক্রবার জিইসি কনভেনশন সেন্টারে ২ দিনব্যাপী পুঁজিবাজার অনুষ্ঠিত হয়। মেলায় সিএসই এবং ডিএসইর তালিকাভুক্ত ৩৩টি সিকিউরিটিজ হাউস নিজেদের তথ্য ও সেবা সম্পর্কে বিনিয়োগকারীদের অবহিত করে।

সাব্বির আহমেদ বলেন, পুঁজিবাজার মেলায় বিনিয়োগকারী এবং সম্ভাব্য বিনিয়োগকারীসহ বাজার সংশ্লিষ্ট প্রতিষ্ঠানগুলো একত্রিত হওয়ার সুযোগ পায়। সিকিউরিটিজ হাউজগুলো থেকে নিজেদের চাহিদা মতো তথ্য ও সেবা সম্পর্কে জানতে পারেন বিনিয়োগকারীরা। ফলে বিনিয়োগকারীদের মধ্যে এক ধরণের আস্থা সৃষ্টি হয়। এতে বিনিয়োগের উৎসাহ বাড়ে। এই ধরনের মেলা প্রতি বছর করতে পারলে পুঁজিবাজার খুব শিগগির ঘুরে দাঁড়াবে।

তিনি বলেন, মেলা উপলক্ষে প্রতিটি সিকিউরিটি হাউজই বিনিয়োগকারীদের বাড়তি সেবার পাশাপাশি নতুন বিনিয়োগকারী সৃষ্টির লক্ষ্যে বিভিন্ন অফার দিয়েছে। বিনিয়োগকারীদের চাহিদা মতো বিভিন্ন বিষয়ের উপর সেমিনারের আয়োজন করেছে। আমরাও নতুন বিনিয়োগকারীদের আগ্রত জাগাতে বিও হিসাব বিনামূল্যে খোলা থেকে শুরু করে শেয়ার বাজার সংশ্লিষ্ট বিভিন্ন বই, ম্যাগাজিন, গাইড বইসহ নানান সুবিধা দিয়েছি। বিনিয়োগকারীরা কিভাবে ঘরে বসে অনলাইনে বিও হিসাব খোলা থেকে শুরু করে শেয়ার ক্রয় বিক্রয়, ফান্ড রিকুইজিশন, আইপিও আবেদন, ব্রাঞ্চ সার্ভিসসহ সব ধরনের তথ্য দিয়েছি।

মেলায় বিভিন্ন পক্ষের অংশগ্রহণের ফলে বিনিয়োগকারীরা বিনিয়োগ করতে উৎসাহ পাচ্ছেন। প্রতি বছর এ মেলার আয়োজন করলে দেশি বিনিয়োগ বাড়ার পাশাপাশি বিদেশি বিনিয়োগকারীরাও পুঁজিবাজারে আসবে বলে আশা করেন সাব্বির আহমেদ।

এই বিভাগের আরো সংবাদ