অনলাইন সেবা নিশ্চিতে সচেষ্ট চিটাগাং ক্যাপিটাল
today-news
brac-epl
প্রচ্ছদ » পুঁজিবাজার

অনলাইন সেবা নিশ্চিতে সচেষ্ট চিটাগাং ক্যাপিটাল

চিটাগাং স্টক এক্সচেঞ্জের (সিএসই) উদ্যোগে গত বৃহস্পতিবার থেকে জিইসি কনভেনশন সেন্টারে ২ দিনব্যাপী ৫ম পুঁজিবাজার মেলা শুরু হয়। মেলায় সিএসই এবং ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) তালিকাভুক্ত ৩৩টি সিকিউরিটিজ হাউস নিজেদের তথ্য ও সেবা সম্পর্কে বিনিয়োগকারীদের অবহিত করেছেন।

chitagong Capital

চিটাগাং স্টক এক্সচেঞ্জ আয়োজিত ৫ম পুঁজিবাজার মেলায় চিটাগাং ক্যাপিটাল লিমিটেডের স্টল পরিদর্শন করছেন একজন দর্শনার্থী।

‘শেয়ার লেনদেন নিয়ে নেই কোনো ভাবনা, মোবাইল ফোনেই বেচাকেনা’ এমন শ্লোগান নিয়ে পুঁজিবাজার মেলায় হাজির হয়েছে চিটাগাং ক্যাপিটাল লিমিটেড। ঘরে বা কর্মস্থলে বসেই অনলাইনে ট্রেডের বিভিন্ন বিষয়ে মেলার দর্শনার্থীদের সঙ্গে কথা বলেছেন চিটাগাং ক্যাপিটাল লিমিটেডের ব্যবস্থাপক সৈয়দ মো. শামসুদ্দোহা।

সিএসইর ৫ম পুঁজিবাজার মেলার শেষ দিনে গতকাল শুক্রবার অর্থসূচকের সঙ্গে একান্ত আলাপকালে নিজেদের পরিকল্পনার কথা জানালেন তিনি।

সৈয়দ মো. শামসুদ্দোহা বলেন, ইতোমধ্যে গ্রাহকদের মোবাইলে এবং ইমেইলে অনলাইন ট্রেডিংয়ের সব ধরণের তথ্য মেলার দর্শনার্থীদের জানানো হয়েছে। ঘরে বা কর্মস্থলে বসে কীভাবে অনলাইনে বিও হিসাব খোলা, আইপিও আবেদন, শেয়ার ক্রয়-বিক্রয়ের বিভিন্ন বিষয়, ফান্ড রিকুইজিশনসহ পুঁজিবাজার সংশ্লিষ্ট সব ধরনের তথ্য সম্পর্কে দর্শনর্থীদের বিস্তারিত জানানো হয়েছে।

তিনি বলেন, পুঁজিবাজারের সব ধরণের তথ্যই এখন অনলাইন সিস্টেমের মধ্যে পাওয়া যাচ্ছে। আগে থেকেই এসব বিষয়ে প্রশিক্ষিত করে আমাদের গ্রাহকদের এক ধাপ এগিয়ে রাখতে চাই আমরা।

চিটাগাং ক্যাপিটাল লিমিটেডের ব্যবস্থাপক বলেন, সিএসই আয়োজিত এই মেলা পুঁজিবাজারে ইতিবাচক প্রভাব ফেলবে। ডিএসই যদি এই ধরনের মেলায় যুক্ত থাকতো তা অনেক বেশি ফলপ্রসু হতো।

এই বিভাগের আরো সংবাদ