মেলার সুযোগ কাজে লাগাতে চায় আইল্যান্ড সিকিউরিটিজ
today-news
brac-epl
প্রচ্ছদ » পুঁজিবাজার

মেলার সুযোগ কাজে লাগাতে চায় আইল্যান্ড সিকিউরিটিজ

চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই) মেলার মাধ্যমে আমরা এক সাথে অনেক বিনিয়োগকারী এবং পুঁজিবাজার সংশ্লিষ্ট অনেক প্রতিষ্ঠানের সাথে যোগাযোগ করার সুযোগ পেয়েছি। আমরা এ ধরনের সুযোগ চট্টগ্রামে খুব একটা পাই না। তাই এ মেলায় আমরা সব সুযোগ কাজে লাগিয়ে বিনিয়োগকারীদের সঠিক ও সুনির্দিষ্ট তথ্য জানাতে চাই। এসব কথা বলছিলেন আইল্যান্ড সিকিউরিটিজ লিমিটেডের ব্যবস্থাপক মো. আবু সাঈদ।

সিএসই ফেয়ারে অংশ নেয় আইল্যান্ড সিকিউরিটিজ

সিএসই ফেয়ারে অংশ নেয় আইল্যান্ড সিকিউরিটিজ

শুক্রবার চট্টগ্রাম জিইসি কনভেনশন সেন্টারে আয়োজিত ৫ম পুঁজিবাজার মেলা ২০১৫ শেষ দিনে এসব পরিকল্পনার কথাই অর্থসূচককে জানালেন তিনি।

মো. আবু সাঈদ বলেন, চট্টগ্রামে বিনিয়োগকারী এবং পুঁজিবাজার সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের একত্রিত হওয়ার সুযোগ কম। সিএসই ২০ বছরের ইতিহাসে মাত্র ৫ বার এ মেলার আয়োজন করেছে। এ ধরণের মেলার মাধ্যমে বিনিয়োগকারীরা এক সাথে অনেকগুলো সিকিউরিটিজ হাউজকে পায়। তারা সকল হাউজের তথ্য ও সেবা সম্পর্কে জানতে পারে। একই সঙ্গে নিজেদের পছন্দ মতো প্রতিষ্ঠানে সেবা নিতে পারে। এতে সিকিউরিটিজ হাউজগুলোর মধ্যেও সেবা প্রদানে ইতিবাচক প্রতিযোগীতা সৃষ্টি হয়; যা এ মার্কেটের জন্য শুভ দিক।

তিনি বলেন, মেলায় সে সুযোগটা আমরা পেয়েছি। তাই গত দুইদিন ধরে সুযোগটা কাজে লাগিয়ে অসংখ্য বিনিয়োগকারী এবং দর্শনার্থীর কাছে আমাদের তথ্য ও সেবা সম্পর্কে ধারণা দিতে পেরেছি। ছোট ছোট ওয়ার্কশপের মাধ্যমে বিনিয়োগকারীদের মধ্যে সচেতনা বৃদ্ধির পাশাপাশি বিভিন্ন প্রশ্নের উত্তর দিতে পেরে আমরা আনন্দিত।

অর্থসূচক/এমএস/জিইউ

এই বিভাগের আরো সংবাদ