মেসিহীন আর্জেন্টিনা-নেইমারহীন ব্রাজিলের লজ্জার হার
today-news
brac-epl
প্রচ্ছদ » খেলাধুলা

মেসিহীন আর্জেন্টিনা-নেইমারহীন ব্রাজিলের লজ্জার হার

২০১৮ বিশ্বকাপ বাছাই পর্বের প্রথম ম্যাচে নিজ মাঠে সফরকারী ইকুয়েডরের কাছে ২-০ গোলের ব্যবধানে হেরেছে মেসিহীন আর্জেন্টিনা। ইকুয়েডরের পক্ষে গোল করেন এরাজো ও সাইসেদো।

আর্জেন্টিনা ও ইকুয়েডরের মধ্যকার খেলার একটি দৃশ্য

আর্জেন্টিনা ও ইকুয়েডরের মধ্যকার খেলার একটি দৃশ্য

অপরদিকে একই ব্যবধানে চিলির কাছে পরাজিত হয়েছে নেইমারহীন ব্রাজিল। চিলির পক্ষে গোল করেন ভারগাস ও সানচেজ।

আর্জেন্টিনার রাজধানী বুয়েন্স আয়ার্সে ম্যাচের ৮১মিনিটে প্রথম গোল হজম করে আর্জেন্টিনা। এসময় সেগুন্ডো কাস্তিলোর ফ্লিক থেকে বল পেয়ে নিচু এক হেডে সার্জিও রোমেরোকে পরাস্ত করে দলকে আনন্দে ভাসান রাফায়েল এরাজো। এর এক মিনিটের কম সময়ের মধ্যে আর্জেন্টিনার কফিনে শেষ পেরেকটুকু ঠুকে দেন ফিলিপ সাইসেদো। ওই সময় ভ্যালেন্সিয়া ডি বক্সের ভেতরে সাইসেদোকে পাস বাড়ান। পোস্টের খুব কাছ থেকে গোল করতে ভুল করেননি এই এসপানিওল স্ট্রাইকার।

শেষ পর্যন্ত ২-০ ব্যবধানে হার নিয়ে মাঠ ছাড়ে আর্জেন্টিনা। ম্যাচের ২০ মিনিটের মাথায় ইনজুরি নিয়ে মাঠ ছাড়েন মেসির পরিবর্তে ১০ নম্বর জার্সি পরে মাঠে নামা সার্জিও আগুয়েরো। তাই মেসি ও  আগুয়েরোহীন আর্জেন্টিনাকে এদিন মাঠে ছন্নছাড়া দেখা গেছে।

ব্রাজিল ও চিলির মধ্যকার খেলার একটি মুহূর্ত

ব্রাজিল ও চিলির মধ্যকার খেলার একটি মুহূর্ত

বাছাই পর্বের অপর ম্যাচে সান্তিয়াগোতে চিলির কাছে ২-০ গোলে হেরেছে ব্রাজিল। ম্যাচের ৭২ মিনিটে ফার্নান্দেসের ফ্রি-কিকে পা ছুঁইয়ে লক্ষ্যভেদ করে সমর্থকদের উল্লাসে ভাসান চিলির ভারগাস। এরপর ৯০ মিনিটে একজনকে কাটিয়ে ভিদালকে বল বাড়িয়ে বক্সের মধ্যে প্রতিপক্ষের গোলমুখে ছুটে যান সানচেজ। বায়ার্ন মিউনিখের মিডফিল্ডারের কাছ থেকে বল ফেরত পেয়ে দ্বিতীয়বারের চেষ্টায় গোল করেন আর্সেনালের এই তারকা ফরোয়ার্ড।  ফলে মাত্র ১৮ মিনিটের মধ্যে দুই গোল হজম করে মাঠ ছাড়ে ব্রাজিল।

বাছাই পর্বের দ্বিতীয় রাউন্ড ১৩ অক্টোবর। প্যারাগুয়েতে গিয়ে খেলবে আর্জেন্টিনা। নিজেদের মাঠে ভেনেজুয়েলার মুখোমুখি হবে ব্রাজিল।

দক্ষিণ আমেরিকা অঞ্চলের অন্য ম্যাচগুলোতে উরুগুয়ে ২-০ ব্যবধানে বলিভিয়াকে এবং প্যারাগুয়ে ১-০ গোলে ভেনেজুয়েলাকে পরাজিত করে। আর পেরুর বিপক্ষে কলম্বিয়ার জয়টি আসে ২-০ ব্যবধানে।

এই বিভাগের আরো সংবাদ