রাবিতে ছিনতাই: ছাত্রলীগ নেতার ছাত্রত্ব বাতিল দাবিতে বিক্ষোভ
today-news
brac-epl
প্রচ্ছদ » শিক্ষা

রাবিতে ছিনতাই: ছাত্রলীগ নেতার ছাত্রত্ব বাতিল দাবিতে বিক্ষোভ

ছিনতাইকারী ছাত্রলীগ নেতার ছাত্রত্ব বাতিলসহ দুই দফা দাবিতে বিক্ষোভ-মিছিল ও সমাবেশ করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

ছবি সংগৃহীত

ছবি সংগৃহীত

বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার দিকে বিক্ষোভ মিছিলটি বিশ্ববিদ্যালয়ের শহীদুল্লাহ কলা ভবনের সামনে থেকে শুরু হয়ে ক্যাম্পাস প্রদক্ষিণ করে প্রশাসনিক ভবনের সামনে এসে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়।

বিক্ষুব্ধ শিক্ষার্থীদের দাবিগুলো হলো-১.ছিনতাইকারী বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সহ-সম্পাদক ও ইনফরমেশন সায়েন্স এন্ড লাইব্রেরী ম্যানেজমেন্ট বিভাগের শিক্ষার্থী জনি আহমেদের ছাত্রত্ব বাতিল এবং ২. যেসব পুলিশ সদস্য ঘটনাস্থলে সাধারণ শিক্ষার্থীদের উপর লাঠিচার্জ করেছিল তাদের ৪৮ঘণ্টার মধ্যে প্রকাশ্যে শিক্ষার্থীদের কাছে ক্ষমা চাইতে হবে।

আন্দোলনকারী  শিক্ষার্থীরা জানান, প্রশাসনিক ভবনের সামনে বিক্ষোভ করার সময় বিশ্ববিদ্যালয়ের প্রক্টর এসে তাদের অফিসে নিয়ে যান এবং দুই দফা দাবি পূরণের আশ্বাস দেন। শিগগিরই  ওই শিক্ষার্থীর ছাত্রত্ব বাতিল এবং  পুলিশ সদস্যরা ৪৮ ঘণ্টার মধ্যে ক্ষমা না চাইলে আরো কঠোর কর্মসূচিতে যেতে বাধ্য হবে বলে জানিয়েছেন আন্দোলনকারী শিক্ষার্থীরা।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর তারিকুল হাসান বলেন, “শিক্ষার্থীদের দাবি অনুযায়ী ঘটনাস্থলে যেসব পুলিশ সদস্য ছিল তাদের সঙ্গে কথা বলে এ ব্যাপারে সিদ্ধান্ত জানানো হবে। ছিনতাইকারীদেরকে আইনের আওতায় আনা হয়েছে। তাদের বিরুদ্ধে মামলা হয়েছে এবং তাদেরকে কোর্টে চালান করেও দেওয়া হয়েছে। তবে শিক্ষার্থীর ছাত্রত্ব বাতিলের বিষয়ে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ সিদ্ধান্ত গ্রহণ করবে।”

এই বিভাগের আরো সংবাদ