বিদেশি নাগরিক হত্যা বিচ্ছিন্ন ঘটনা নয়: তথ্যমন্ত্রী
today-news
brac-epl
প্রচ্ছদ » জাতীয়

বিদেশি নাগরিক হত্যা বিচ্ছিন্ন ঘটনা নয়: তথ্যমন্ত্রী

তথ্যমন্ত্রী ও জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সভাপতি হাসানুল হক ইনু বলেছেন, দুই বিদেশি নাগরিক হত্যাকাণ্ড কোনো বিচ্ছিন্ন ঘটনা নয়। এটা গভীর ষড়যন্ত্র। এ ঘটনায় বিএনপি-জামায়াতের যোগসূত্র রয়েছে।

আজ বৃহস্পতিবার দুপুরে সচিবালয়ে নিজ কার্যালয়ে সাংবাদিকদের একথা বলেন তিনি।

hasanul-haque-inu

তথ্যমন্ত্রী ও জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সভাপতি হাসানুল হক ইনু। ফাইল ছবি

তথ্যমন্ত্রী বলেন, বাংলাদেশে জঙ্গীর বড় ধরনের উত্থান হয়নি। মাঝে মধ্যে সংগঠিত হওয়ার চেষ্টা করলেও তা কঠোরভাবে দমন করছে সরকার। বিএনপি জামায়াত সময়ে বলা হয়েছিল, জঙ্গি মিডিয়ার সৃষ্টি। তখন বাংলা ভাইদের উথান হয়েছিল। এখন তারা এটা অস্বীকার করে।

এর আগে গ্রামীণফোনের একটি প্রতিনিধি দলের সঙ্গে বৈঠক করেন তথ্যমন্ত্রী। বৈঠক প্রসঙ্গে তিনি বলেন, গ্রামীনফোন সাইবার অপরাধ দমনে তাদের নেটওয়ার্কে ফিল্টার বসিয়েছে। শিশুরা যাতে ইন্টারনেট ব্রাউজিংয়ের মাধ্যমে কোনো অনভিপ্রেত কিছু দেখতে না পারে এবং ডাউনলোড করতে না পারে সে লক্ষ্যে এ ফিল্টার বসানো হয়েছে।

এদিকে গতকাল বুধবার দিবাগত রাতে এক ফেসবুক স্ট্যাটাসে প্রধানমন্ত্রীর তথ্য-প্রযুক্তি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় বলেছেন, একটা খুব নির্ভরযোগ্য সূত্র থেকে আমি জেনেছি যে বাংলাদেশে সাম্প্রতিক বিদেশি হত্যাকাণ্ডে বিএনপি-জামায়াত জড়িত। অত্যন্ত মরিয়া হয়ে তারা এটা করছে যাতে বিদেশি সরকারগুলো আমাদের দেশের বিরাগভাজন হয় এবং দেশ অস্থিতিশীল হয়ে পড়ে।

‘নির্ভরযোগ্য সূত্রের’ বিষয়ে জয় লিখেছেন, লন্ডন বিএনপির ভেতর থেকেই এই তথ্য এসেছে।

প্রসঙ্গত, গত ২৮ সেপ্টেম্বর ঢাকার গুলশানে ইতালীয় এনজিওকর্মী তাবেলা সিজারকে গুলি করে হত্যা করা হয়। ৩ অক্টোবর শনিবার সকালে রংপুরে একই কায়দায় খুন হন জাপানি নাগরিক হোশি কনিও।

যুক্তরাষ্ট্র সফর শেষে দেশে ফিরে গত ৪ অক্টোবর এক সংবাদ সম্মেলনে বিএনপি-জামায়াতকে দায়ী করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছিলেন, তারা এই যে ঘটনাগুলো ঘটাচ্ছে এটার পেছনে একটা উদ্দেশ্য নিশ্চয়ই আছে, নিশ্চয়ই এর মধ্যে তাদের একটা হাত আছে।

বিএনপির পক্ষ থেকে বলা হয়েছে, প্রধানমন্ত্রীর ‘দোষারোপমূলক’ বক্তব্য প্রকৃত ঘটনা থেকে অন্যত্র ‘দৃষ্টি সরানোর চেষ্টা’।

বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর গতকাল বুধবার এক বিবৃতিতে বলেন, সম্প্রতি ইতালি ও জাপানি নাগরিকের নৃশংস ও ঘৃণ্য খুনের পর এর সুষ্ঠু তদন্ত না করে বিরোধী দলকে ঘটনা দুটির সঙ্গে জড়িয়ে অপপ্রচার শুরু করেছে সরকার।

এই বিভাগের আরো সংবাদ