ডিএসইতে প্রথম ঘণ্টায় লেনদেন ৭৩ কোটি টাকা
today-news
brac-epl
প্রচ্ছদ » পুঁজিবাজার

ডিএসইতে প্রথম ঘণ্টায় লেনদেন ৭৩ কোটি টাকা

DSE-CSE logo

ডিএসই ও সিএসইর লোগো

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) আজ বুধবার লেনদেন চলছে মিশ্রধারায়। অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন চলছে পতনে। এদিন ডিএসইতে লেনদেনের প্রথম ঘণ্টায় ৭৩ কোটি ৮৮ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। অপর বাজার সিএসইতে লেনদেন হয়েছে ১২ কোটি টাকা শেয়ার। ডিএসই ও সিএসই ওয়েবসাইট সূত্রে এ তথ্য জানা গেছে।

ডিএসইর তথ্য অনুযায়ী, আজ বেলা সাড়ে ১১টা পর্যন্ত ডিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ২৬৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১১০টি কোম্পানির। আর দর কমেছে ১০১টির এবং অপরিবর্তিত রয়েছে ৫৬টির।

ডিএসই প্রধান বা ডিএসই এক্স সূচক  দশমিক ৫ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ৪ হাজার ৮৩২ পয়েন্টে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ১ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে এক হাজার ১৬৯ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক ১ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে এক হাজার ৮৪৪ পয়েন্টে।

অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) এদিন লেনদেনের প্রথম ঘণ্টায় সিএসই সার্বিক সূচক ৩৭ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৪ হাজার ৭৮৩ পয়েন্টে। সিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ১৪০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৫৮টির, কমেছে ৫৬টির এবং অপরিবর্তিত রয়েছে ২৬টির।

অর্থসূচক/এআরএস/

এই বিভাগের আরো সংবাদ