বান্দরবানে ২ পর্যটকসহ নিখোঁজ ৩
today-news
brac-epl
প্রচ্ছদ » জাতীয়

বান্দরবানে ২ পর্যটকসহ নিখোঁজ ৩

ঢাকা থেকে বান্দরবানে বেড়াতে যাওয়া দুই পর্যটক এবং তাদের সঙ্গে থাকা স্থানীয় এক গাইড নিখোঁজ হয়েছেন। তাদের খুঁজতে অভিযানে নেমেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

মুগ্ধতা ছড়ানো বান্দরবানের নয়ানাভিরাম দৃশ্য

মুগ্ধতা ছড়ানো বান্দরবানের নয়ানাভিরাম দৃশ্য

সোমবার বিকেলে বান্দরবানের পুলিশ সুপার মিজানুর রহমান এ তথ্য জানিয়েছেন।

এদিকে স্থানীয়দের বরাত দিয়ে স্থানীয় সাংবাদিক মনিরুল ইসলাম জানান, মুন্না ও জুবায়ের নামে দুই পর্যটক এবং স্থানীয় বাসিন্দা মানসাই ম্রোকে একদল অস্ত্রধারী ধরে নিয়ে গেছে। সশস্ত্র অপহরণকারী দলের পোশাক দেখে মনে হয়েছে তারা মিয়ানমারের বিচ্ছিন্নতাবাদী সংগঠন আরাকান আর্মির সদস্য। দুই পর্যটক গত ২৮শে সেপ্টেম্বর থেকে বান্দরবানে অবস্থান করছিলেন। গত শনিবার রুমা উপজেলার শেষ সীমায় বিলাইছড়ির নতুনপুকুর এলাকায় ছিলেন তারা।

তিনি জানান, ওই জায়গা থেকেই তাদের অপহরণ করে নিয়ে গেছে অস্ত্রধারীরা।এই তিনজনকে অপহরণ করে সশস্ত্র দলটি ভারত সীমান্ত দিয়ে পার হয়ে গেছে। এরপর থেকেই  তাদের আর কোনো খোঁজ পাওয়া যাচ্ছে না।

স্থানীয়রা মনে করছেন, গত আগস্টে বিচ্ছিন্নতাবাদী সংগঠন আরাকান আর্মির বিরুদ্ধে বাংলাদেশ সেনাবাহিনীসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী অভিযান চালিয়েছিল বলে এর প্রতিশোধ নিতেই ওই সংগঠনটি এমন করেছে।

প্রসঙ্গত, শনিবার এই ঘটনা ঘটলেও গত দুই দিনে তিনজনকে খুঁজে পাওয়া না গেলে পুলিশকে বিষয়টি জানান বিলাইছড়ি উপজেলার বরথলি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান।

এই বিভাগের আরো সংবাদ