ক্রিকেটে 'সব সময়' ভারতের বিরুদ্ধে জয় চান মালালা
today-news
brac-epl
প্রচ্ছদ » ক্রিকেট

ক্রিকেটে ‘সব সময়’ ভারতের বিরুদ্ধে জয় চান মালালা

ভারত-পাকিস্তানের মধ্যে শান্তি চান সর্বকনিষ্ঠ হিসেবে শান্তিতে নোবেলজয়ী মালালা ইউসুফজাই। তবে ক্রিকেটে চির প্রতিদ্বন্দ্বী ভারতের বিরুদ্ধে সব সময় পাকিস্তানের জয় চান তিনি।

সর্বকনিষ্ঠ হিসেবে শান্তিতে নোবেলজয়ী মালালা ইউসুফজাই।

সর্বকনিষ্ঠ হিসেবে শান্তিতে নোবেলজয়ী মালালা ইউসুফজাই।

সোমবার এএনআইয়ের এক প্রতিবেদনে বলা হয়, একটি ভারতীয় নিউজ চ্যানেলের সঙ্গে এক আলাপকালে এই মনোভাব ব্যক্ত করেন পাকিস্তানের নারীশিক্ষা আন্দোলনের কর্মী মালালা ইউসুফজাই।

তিনি বলেন, “আমি সবসময় আশা করি; ভারত-পাকিস্তানের মধ্যে সুসম্পর্ক বজায় থাকুক। কিন্তু এটা আমি সব সময় চাই যে,  ক্রিকেটে ভারতের বিপক্ষে পাকিস্তান জয়ী হোক।”

অদূর ভবিষ্যতে নিজ দেশে ফেরার ইচ্ছা প্রকাশ করে মালালা বলেন, “আমি আমার মাতৃভূমি পাকিস্তানে ফিরতে চাই। একাগ্রচিত্তে দেশের মানুষের সেবা করতে চাই।”

মালালা ভারত সফরেরও ইচ্ছা প্রকাশ করেছেন। বিশেষ করে দিল্লি ও মুম্বাইয়ের মেয়েদের শিক্ষার ব্যাপারে অনুপ্রাণিত করতে চান তিনি।

এই মানবাধিকার কর্মী বলেন, “ভারতের মানুষ আমাকে অনেক ভালোবাসে। এতে  একদিকে আমি যেমন খুব অবাক; তেমন বেশ খুশিও। তারা আমাকে বিনম্রভরে শ্রদ্ধা করে। ভারতের মানুষ আমার ধর্ম বা দেশ পরোয়া করেনি।”

মালালা ইউসুফজাই বলেন, তার সব অনুপ্রেরণার উৎস বাবা। তবে মায়ের ভূমিকাও কম নয়। উভয়ই তাকে সত্য কথা বলতে অনুপ্রাণিত করেছেন।

 

এই বিভাগের আরো সংবাদ