জাতিসংঘের ২ পুরস্কার: প্রধানমন্ত্রীকে অভিনন্দন মন্ত্রিসভায়
today-news
brac-epl
প্রচ্ছদ » লিড নিউজ

জাতিসংঘের ২ পুরস্কার: প্রধানমন্ত্রীকে অভিনন্দন মন্ত্রিসভায়

‘চ্যাম্পিয়ন্স অব দ্য আর্থ’ অ্যাওয়ার্ড এবং ‘আইসিটি সাসটেইনেবল ডেভেলপমেন্ট’ অ্যাওয়ার্ড লাভের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়ে প্রস্তাব গ্রহণ করেছে মন্ত্রিসভা।

জাতিসংঘের ‘চ্যাম্পিয়নস অব দ্য আর্থ এ্যাওয়ার্ড’ গ্রহণ করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

জাতিসংঘের ‘চ্যাম্পিয়নস অব দ্য আর্থ এ্যাওয়ার্ড’ গ্রহণ করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মন্ত্রিপরিষদ বিভাগ সচিব মোহাম্মদ মোশাররাফ হোসাইন ভুইঞা জানান, আজ সোমবার সচিবালয়ে মন্ত্রিসভার নিয়মিত বৈঠকে এই প্রস্তাব গৃহীত হয়।

মন্ত্রিসভার প্রস্তাবে বলা হয়, জলবায়ুর বিরূপ প্রভাব মোকাবেলায় প্রধানমন্ত্রীর দূরদর্শী ও সফল নেতৃত্বের সুফল হচ্ছে এই পুরস্কার।

সচিব বলেন, জলবায়ু পরিবর্তনের বিরূপ প্রভাব মোকাবিলায় ‘বিচক্ষণ নেতৃত্বের’ স্বীকৃতি হিসেবে জাতিসংঘের ‘চ্যাম্পিয়ন্স অফ দ্যা আর্থ’ এবং তথ্য-প্রযুক্তিতে অগ্রগতির স্বীকৃতি হিসেবে আন্তর্জাতিক টেলিযোগাযোগ সংস্থার (আইটিইউ) পুরস্কার এবার গ্রহণ করেছেন শেখ হাসিনা।

তিনি বলেন, এ বছর জাতিসংঘ সাধারণ পরিষদের ৭০তম অধিবেশনে জাতিসংঘ পরিবেশ কর্মসূচি (ইউনেপ) এবং আন্তর্জাতিক টেলিকমিউনিকেশন ইউনিয়ন (আইটিইউ) প্রধানমন্ত্রীকে এই দুটি পুরস্কারে ভূষিত করে। গত ২৬ সেপ্টেম্বর প্রধানমন্ত্রী এই পুরস্কার গ্রহণ করেন। এই পদক বাংলাদেশের সব মানুষকে উৎসর্গ করেছেন তিনি।

প্রসঙ্গত, গত ২৪ সেপ্টেম্বর থেকে ১ অক্টোবর পর্যন্ত যুক্তরাষ্ট্র সফর ও নিউ ইয়র্কে জাতিসংঘের ৭০তম সাধারণ অধিবেশনের বাংলাদেশের প্রতিনিধি দলের অংশগ্রহণের বিষয়ে মন্ত্রিসভায় অবিহিত করেন প্রধানমন্ত্রী।

এই বিভাগের আরো সংবাদ