সাঁতার কেটে বলিউডে সালমান
today-news
brac-epl
প্রচ্ছদ » বিনোদন

সাঁতার কেটে বলিউডে সালমান

পেশিবহুল শরীর বা হিরো সুলভ চেহারা নয় সাঁতারের দক্ষতা থাকার কারণেই জীবনে প্রথম অভিনয়ের সুযোগ পেয়েছিলেন বলিউডের দাবাং খ্যাত অভিনেতা সালমান খান।

salman_smile

সালমান খান। ফাইল ছবি

আজ সোমবার ভারতের সংবাদমাধ্যম এপিবি আনন্দ এক প্রতিবেদনে জানিয়েছে, বলিউডে নায়কদের মধ্যে তিনি প্রথম সারির অভিনেতাদের মধ্যে অন্যতম। কিন্তু অভিনয়ের ক্ষেত্রে তার প্রথম সুযোগ এসেছিল ‘হিরো’ সুলভ চেহারার জন্য নয়, সাঁতার জানার দক্ষতার জন্যই। তাও আবার কোনো ছবিতে নয়, ক্যাম্পা কোলা-নামে এক পানীয়ের বিজ্ঞাপনে প্রথম আত্মপ্রকাশ করেছিলেন সালমান।

এবিপি আয়োজিত ‘সেলফি’ নামের একটি বিশেষ একটি অনুষ্ঠানে একথা জানিয়েছেন সালমান।

তিনি জানিয়েছেন, ‘হোটেল সি রক’-এ তাঁকে চোখে পড়ে পেশাদার বিজ্ঞাপন নির্মাতা কৈলাস সুরেন্দ্রনাথের। সেই সময় ওই বিজ্ঞাপনটির শ্যুটের দায়িত্ব ছিল তার হাতে। খুব কম সময়ের মধ্যে একজন ভালো সাঁতারুর প্রয়োজন ছিল কৈলাসের। তখনই সালমনকে খুঁজে পান তিনি।

অবশ্য কৈলাস খুঁজে পান বললে ভুল হবে। আসলে সালমানকে আবিষ্কার করেছিলেন কৈলাসের স্ত্রী আরতি। আরতীদেবীর বাবা ছিলেন হোটেল সি রকের জেনারেল ম্যানেজার। তিনি আবার সালমানের বাবা সেলিম খানের খুব ভালো বন্ধুও ছিলেন। সেই সূত্রেই সালমানের সঙ্গে তাদের আলাপ হয়।

সালমান জানিয়েছেন, তিনিই প্রথম মডেলিং-এর জন্য আরতীদেবীর কাছে প্রস্তাব রেখেছিলেন।

কিন্তু আরতীদেবীর মনে হয়েছিল, সালমান মডেলিংয়ের জন্য খুবই ছোট। এরপর সালমানের সাঁতারের দক্ষতা দেখে তাকেই চূড়ান্ত করেন আরতীদেবী। তাতে সিলমোহর দেন তার স্বামীও।

ওই বিজ্ঞাপনের জন্য আন্দামানে সমুদ্রের নীচে একটি সাঁতারের শট ছিল।

সুরেন্দ্রনাথ জানিয়েছেন, দৈহিক গঠন বা পেশীবহুল শরীর নয়, সাঁতারের মাধ্যমেই সালমানের রুপোলি দুনিয়ায় প্রবেশ। এরপর আর পেছন ফিরে তাকাতে হয়নি সালমানকে।

এই বিভাগের আরো সংবাদ