শিক্ষার্থীদের কোনো অযৌক্তিক দাবি মানা হবে না: স্বাস্থ্যমন্ত্রী
today-news
brac-epl
প্রচ্ছদ » লিড নিউজ

শিক্ষার্থীদের কোনো অযৌক্তিক দাবি মানা হবে না: স্বাস্থ্যমন্ত্রী

‘প্রশ্নফাঁস কেলেঙ্কারিতে’ মেডিকেলের ২০১৫-১৬ সেশনের ভর্তি পরীক্ষা বাতিলের দাবিতে ভর্তিচ্ছুদের আন্দোলনের মুখে স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, শিক্ষার্থীদের কোনো অযৌক্তিক দাবি মানা হবে না।

nasim

স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম। ফাইল ছবি

তিনি বলেন, প্রশ্নপত্র ফাঁস হওয়ার খবর ভিত্তিহীন। অত্যন্ত সুষ্ঠু ও স্বচ্ছতার ভিত্তিতে পরীক্ষা নেওয়া হয়েছে।

ভর্তি পরীক্ষা বাতিলের দাবিতে ভর্তিচ্ছু শিক্ষার্থীরা যখন রাজপথে আন্দোলন করছেন, তার মধ্যেই আজ রোববার সচিবালয়ে এক সংবাদ সম্মেলনে এমন কথা বললেন স্বাস্থ্যমন্ত্রী।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, মেডিকেল কলেজের ভর্তি পরীক্ষা প্রতিবারই নিশ্ছিদ্র নিরাপত্তায় অনুষ্ঠিত হয়। এবারও তাই হয়েছে। কাজেই প্রশ্নফাঁসের যে অভিযোগ উঠেছে, তা সত্যি নয়। এটা নিছক গুজব। বিভ্রান্তি ছড়ানো হয়েছে। প্রশ্নপত্র ফাঁস নিয়ে রাজনীতি শুরু হয়েছে। অনেক সম্মানিত বিশিষ্ঠজনেরা না বুঝেই রাস্তায় নেমে কথা বলছেন। তাদের বলবো (আপনারা) মন্ত্রণালয়ে আসেন, চা খাই। প্রশ্ন করেন উত্তর দেবো, বুঝতে পারবেন।

তিনি বলেন, এবারের পরীক্ষায় যেখানে প্রশ্ন ছাপা হয়েছে, সেখানে আমি নিজেই গিয়েছি। ফাঁসের কোনো সুযোগই নেই সেখানে। কঠোর নিরাপত্তার মধ্যে প্রশ্নপত্র ছাপানো হয়েছে। সামান্যতম ফাঁক ছিল না। ১৮ সেপ্টেম্বর পরীক্ষার দিন কেন্দ্র ঘুরে দেখেছি, অভিভাবক, সাংবাদিকদের সঙ্গে কথা বলেছি। তখন কেউ প্রশ্ন ফাঁসের অভিযোগ করেনি। পরীক্ষা শেষের এক-দুই ঘণ্টার মধ্যে রাজনৈতিক দল বিএনপি প্রশ্নপত্র ফাঁস হয়েছে বলে অভিযোগ তুলে পরীক্ষা বাতিলের দাবি জানালো।

এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, আগামীতে মেডিকেল কলেজে ভর্তির জন্য যদি আলাদা কোনো কোচিং থাকে, সেটি প্রয়োজনে আইন করে বন্ধ করে দেওয়া হবে।

আজম/শাহীন

এই বিভাগের আরো সংবাদ