বেশি বেশি সেক্স করলেই টাকা!
today-news
brac-epl
প্রচ্ছদ » বিবিধ

বেশি বেশি সেক্স করলেই টাকা!

জনসংখ্যা বাড়ানোর জন্য কত কি না করছে স্ক্যান্ডিনেভিয়ান দেশগুলো। কদিন আগে সুইডেন দেশটিতে কাজের সময় কমিয়ে ৬ ঘণ্টা করার পরিকল্পনা করেছে। ফিনল্যান্ডে রয়েছে এ বিষয়ক বিশ্বের সর্ব উন্নত স্কুল শিক্ষা। এখন ডেনমার্কও তাদের নাগরিকদের সেক্স করার জন্য আরেকটু স্বাধীনতা দিতে প্রণোদনা দিচ্ছে।

ছবিটি প্রতীকী

ছবিটি প্রতীকী

শনিবার ডেইলি মেইল, সিএনবিসি, হাফিংটনপোস্ট ও ম্যাক্সিমসহ বিভিন্ন আন্তর্জাতিক সংবাদ মাধ্যম জানিয়েছে, স্পাইস নামে দেশটির একটি ট্রাভেল এজেন্সি জনসংখ্যা ঘাটতি পূরণে সব দিক থেকে সতর্ক হয়েছে।

কোম্পানিটি একটি ক্যাম্পেইন হাতে নিয়েছে; যেখানে বলা হচ্ছে, কাজ থেকে ছুটি নাও, দেশের জন্য বেশি বেশি সেক্স করো, সন্তান জন্ম দাও।

প্রতিবেদনে বলা হয়েছে, এটি হচ্ছে স্পাইসের ‘ডু ইট ফর ডেনমার্ক’ স্পটের ফলোআপ বিজ্ঞাপন; যেখানে কোম্পানিটি নাগরিকদের বিদেশ ভ্রমণে যেতে এবং সন্তান ধারণের মধ্য দিয়ে দেশের জন্মহার বাড়ানোর জন্য উৎসাহ দিচ্ছে। মায়েদেরকেও বলা হচ্ছে- ঘরে উপযুক্ত ছেলে মেয়ে থাকলে তাদের ছুটিতে পাঠান, স্পাইস তাদের ডিসকাউন্ট দেবে। এমনকি অভাল্যুয়েশন পিরিয়ডেও প্রণোদনা দেবে।

বিশ্বব্যাংকের ২০১৩ সালের তথ্য অনুযায়ী, ইউরোপের মধ্যে ডেনমার্ক হচ্ছে সর্বনিম্ম জন্মহারের দেশ। নারী প্রতি ১.৭ জন সন্তান রয়েছে দেশটিতে। ২০১০ সালে যা ছিল ১.৯ জন।

এই বিভাগের আরো সংবাদ