এমপি লিটনের গ্রেপ্তার দাবি বিএনপির
today-news
brac-epl
প্রচ্ছদ » লিড নিউজ

এমপি লিটনের গ্রেপ্তার দাবি বিএনপির

স্কুলছাত্র সৌরভকে গুলি করার অপরাধে গাইবান্ধার সুন্দরগঞ্জের এমপি মঞ্জুরুল ইসলাম লিটনকে গ্রেপ্তার দাবি জানিয়েছে বিএনপি। একইসঙ্গে সুশাসন নিশ্চিত করতে ব্যর্থ হওয়ায় অবিলম্বে সংসদ ভেঙে নতুন নির্বাচনের প্রক্রিয়া শুরুর দাবি জানায় দলটি।

বিএনপির মুখপাত্র আসাদুজ্জামান রিপন

বিএনপির মুখপাত্র আসাদুজ্জামান রিপন

আজ শনিবার দুপুরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে দলটির মুখপাত্র ড. আসাদুজ্জামান রিপন এই দাবি জানান।

রিপন বলেন, বাংলাদেশকে শাসকদল সন্ত্রাসের অভয়ারণ্যে পরিণত করেছে। ঘরে-বাইরে এখই কেউই নিরাপদ নয়। বিনা ভোটের এমপিরা দেশে তাণ্ডব ও নৈরাজ্য বিস্তার করছে। মায়ের পেটের অনাগত শিশুও এখন নিরাপদ নয়। অবুঝ শিশুরাও তাদের সন্ত্রাসের শিকারে পরিণত হচ্ছে। ঢাকায় ইতালির নাগরিক আর রংপুরে জাপানি নাগরিক খুন হয়েছে।

তিনি বলেন, গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার কাটাবাড়ী ইউনিয়ন বিএনপির সদস্য শাহ আলমকে গত বৃহস্পতিবার রাতে গলা কেটে হত্যা করেছে দুর্বৃত্তরা। গাইবান্ধার সুন্দরগঞ্জে এক শিশুকে পঙ্গু করে দিয়েছে বিনা ভোটের এমপি। শাসকদলের দুর্বৃত্তপনা, অস্ত্রবাজি, টেন্ডারবাজি, দখলবাজির দৌরাত্ম্যে আজ সাধারণ মানুষ দিশেহারা হয়ে পড়েছে। দেশে সুশাসনের বালাই নেই। আইন প্রয়োগকারী সংস্থা অসহায় হয়ে পড়েছে।

রিপন বলেন, বিএনপির পুনর্গঠনের প্রক্রিয়ায় গ্রাম-ইউনিয়ন পর্যায় থেকে শুরু করে জেলা পর্যায়ে যে কাউন্সিল অনুষ্ঠানের কার্যক্রম হাতে নিয়েছে সেটি বাধাগ্রস্ত করতে আইনপ্রয়োগকারী সংস্থাকে ব্যবহার করছে সরকার। এর পাশাপাশি দলীয় ক্যাডারদের নামিয়ে বিভিন্ন অঞ্চলে আমাদের কাউন্সিল অনুষ্ঠানে হামলা করছে।

তিনি আরও বলেন, সম্প্রতি লক্ষ্মীপুরের সাবেক এমপি আশরাফ উদ্দিন নিজানের বাড়িতে একটি ইউনিয়ন পর্যায়ের সম্মেলনে হামলার ঘটনা ঘটেছে। সাবেক এমপির বাড়িতে হামলা চালিয়েছে। জেলার সাংগঠনিক সম্পাদক হাসিবুর রহমানের গাড়ি ভাঙচুর করেছে। কমলনগর উপজেলার যুবলীগের যুগ্ম আহ্বায়ক মেজবাহউদ্দিন ও উপজেলা ছাত্রলীগের সভাপতি বিপ্লবের নেতৃত্বে এ হামলা হয়। এধরনের ঘটনা লক্ষ্মীপুর থেকে শুরু করে সারা দেশেই হচ্ছে।

বিএনপির এই মুখপাত্র বলেন, বিনা ভোটের এমপিরা এখন আইন প্রণেতা। সন্ত্রাসীরা বর্তমান সংসদে থাকায় সংসদীয় গণতন্ত্রের ঐতিহ্য মারাত্মকভাবে ব্যাহত হচ্ছে। সেইসঙ্গে সংসদ সদস্য পদের মর্যাদা সম্পর্কে জনগণের মাঝে বিরূপ প্রতিক্রিয়া সৃষ্টি হচ্ছে।

তিনি বলেন, বিনা ভোটের সংখ্যাগরিষ্ঠ এমপিদের দ্বারা গঠিত এই সরকার নিজেদেরও জবাবদিহি করতে অনাগ্রহী। তাই তাদের পক্ষে কোনোভাবেই আইনের শাসন প্রতিষ্ঠা করা সম্ভব নয়। এই সরকারের ক্ষমতায় থাকার কোনো নৈতিক ভিত্তি নেই। অবিলম্বে এই সংসদ ভেঙে নির্দলীয়-নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের মাধ্যমে প্রকৃত জনপ্রতিনিধিদের নিয়ে সংসদ গঠন জরুরি।

রিপন বলেন, কর্তৃত্ববাদী শাসনে আইন-শৃঙ্খলা পরিস্থিতির ব্যাপক অবনতির প্রেক্ষাপটে দেশের নাগরিক এখন নিরাপত্তাহীন। গত কয়েকদিনে একজন ইতালীয় অপরজন জাপানি নাগরিকের নিহত হওয়ার ঘটনা খুবই উদ্বেগজনক। আমরা এসব ঘটনার তীব্র নিন্দা জানাই। দোষীদের বিচারের আওতায় নিয়ে কঠিন শাস্তি প্রদানের দাবি জানাচ্ছি।

এই বিভাগের আরো সংবাদ