হতাশ স্মিথ
today-news
brac-epl
প্রচ্ছদ » ক্রিকেট

হতাশ স্মিথ

অস্ট্রেলিয়া ক্রিকেট দলের বাংলাদেশ সফর স্থগিত করায় হতাশা প্রকাশ করেছেন দেশটির টেস্ট দলের অধিনায়ক স্টিভেন স্মিথ। বিশেষ করে অসিদের টেস্ট অধিনায়ক হিসেবে এটিই ছিল স্মিথের প্রথম সফর। আর সেটি না হওয়াতেই বেশ হতাশ তিনি।

স্টিভেন স্মিথ

স্টিভেন স্মিথ

চলতি অক্টোবরে মাসব্যাপী পূর্ব নির্ধারিত টেস্ট সিরিজ স্থগিত হওয়ায় বাংলাদেশের অনুভূতিটাও উপলব্ধি করছেন স্মিথ। তবে ক্রিকেট অস্ট্রেলিয়ার এই সিদ্ধান্তে কোনো সংশয় নেই অধিনায়কের।

স্মিথ বলেন, “ সব কিছুর আগে অবশ্যই খেলোয়াড়দের সুরক্ষা ও নিরাপত্তার বিষয়টি ভাবতে হবে। এটিই সবচেয়ে বড় উদ্বেগের ব্যাপার।”

শুক্রবার স্টিভেন স্মিথ জানিয়েছেন, গত সাত দিন ধরে ধরে ডিএফএটি এবং এএসআইওর সঙ্গে আলোচানার পর ক্রিকেট অস্ট্রেলিয়া এই সিদ্ধান্তে পৌঁছেছে যে, এই মুহূর্তে বাংলাদেশ সফর স্থগিত করা ছাড়া অসিদের আর কোনো উপায় নেই। কারণ সফরটি অস্ট্রেলিয়ার জন্য নিরাপদ নয়।

শুধু দুটি টেস্ট খেলতে গত সোমবার বাংলাদেশে আসার কথা ছিল অস্ট্রেলিয়া ক্রিকেট দলের। তবে ‘সম্ভাব্য নিরাপত্তা ঝুঁকির বিশ্বস্ত তথ্য পাওয়ার’ কথা জানিয়ে শনিবার হঠাৎ করেই সফর পিছিয়ে দেওয়ার ঘোষণা দেয় ক্রিকেট অস্ট্রেলিয়া।  এরপর তাদের তিন সদস্য বিশিষ্ট নিরাপত্তা প্রতিনিধি দল বাংলাদেশে এসে সরকারের ঊর্ধ্বতন পর্যায় এবং নিরাপত্তা সংস্থাগুলোর সঙ্গে বৈঠক করেন। গত মঙ্গলবার রাতেই তারা ফিরে যান এবং ডিএফএটি, এএসআইও ও ক্রিকেট অস্ট্রেলিয়াকে অবহিত করেন।

এরই মধ্যে অস্ট্রেলিয়া দলকে ভিভিআইপি নিরাপত্তার প্রতিশ্রুতি দেয় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তারপরও অবহিত হওয়ার প্রেক্ষিতে গতকাল বৃহস্পতিবার আনুষ্ঠানিকভাবে বাংলাদেশে না আসার চূড়ান্ত সিদ্ধান্ত ঘোষণা করে ক্রিকেট অস্ট্রেলিয়া।

 

এই বিভাগের আরো সংবাদ