যুক্তরাষ্ট্রের কলেজে বন্দুকধারীর গুলিতে নিহত ১৫
today-news
brac-epl
প্রচ্ছদ » আন্তর্জাতিক

যুক্তরাষ্ট্রের কলেজে বন্দুকধারীর গুলিতে নিহত ১৫

যুক্তরাষ্ট্রের অরেগন অঙ্গরাজ্যের রোজবার্গ এলাকার উম্পকোয়া কমিউনিটি কলেজে বন্দুকধারীর গুলিতে এ পর্যন্ত ১৫ জন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। যুক্তরাষ্ট্রের স্থানীয় সময় গতকাল বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টার দিকে ওই হামলায় বেশ কয়েকজন আহত হয়েছেন।

US Gunman2

যুক্তরাষ্ট্রের অরেগন অঙ্গরাজ্যের রোজবার্গ এলাকার উম্পকোয়া কমিউনিটি কলেজে বন্দুকধারীর গুলিতে নিহত একজনের মরদেহ নেওয়া হচ্ছে।

আন্তর্জাতিক সংবাদ সংস্থা রয়টার্সের এক প্রতিবেদনে জানানো হয়েছে, সকাল ১০টা ৪০ মিনিটের দিকে কলেজে গুলিবর্ষণের খবর পায় পুলিশ।

হামলার পরপরই উম্পকোয়া কলেজের স্নিডার হল ঘিরে ফেলে পুলিশ সদস্যরা। ওই সময় পুলিশের সঙ্গে বন্দুকধারীর গোলাগুলি হয়।

অরেগন অঙ্গরাজ্য পুলিশের মুখপাত্র বিল ফুগেট জানান, প্রাথমিকভাবে ১৫ জন নিহত এবং ২০ জনের বেশি আহত হওয়ার খবর পাওয়া গেছে। আহতদের মধ্যে অন্তত একজন নারী রয়েছেন; তিনি বুকে গুলিবিদ্ধ হয়েছেন। আহত অন্যদের অবস্থা তাৎক্ষণিকভাবে জানা যায়নি।

ডগলাস কাউন্টির কমিশনারের বরাত দিয়ে রয়টার্সের প্রতিবেদনে জানানো হয়েছে, এক বন্দুকধারীকে আটক করা হয়েছে। ক্রিস হারপার (২৬) নামে ওই হামলাকারীর সম্পর্কে এখনও কিছু জানানো হয়নি। হামলার কারণ এবং আটকের বিষয়ে বিস্তারিত জানানো হয়নি।

ডগলাস কাউন্টির ফায়ার সার্ভিসের এক কর্মকর্তা জানান, আমরা বিভিন্ন শ্রেণিকক্ষে অনেকজনকে আহত অবস্থায় পেয়েছি। এসময় আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা ঘটনাস্থলে ছিল এবং তারা গুলিবর্ষণকারীকে নিরস্ত্র করেছিল।

US Gunman

হামলার পর উম্পকোয়া কমিউনিটি কলেজে পুলিশি নিরাপত্তা বাড়ানো হয়। তদন্তের মুখোমুখি হতে হয়েছে সেখানে উপস্থিত সবাইকে।

সিএনএনের প্রতিবেদনে বলা হয়েছে, পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধের পর ঘটনাস্থল থেকে তিনটি হ্যান্ড গান ও একটি লং গান উদ্ধার করা হয়েছে।

প্রসঙ্গত, সম্প্রতি যুক্তরাষ্ট্রের কলেজ ক্যাম্পাস, সিনেমা হল, সামরিক ঘাঁটি, গির্জাসহ বিভিন্ন স্থাপনায় বেশ কয়েকবার বন্দুকধারীদের হামলার ঘটনা ঘটেছে। গত জুনেও সাউথ ক্যারোলাইনা অঙ্গরাজ্যের একটি গির্জায় বন্দুকধারীর হামলায় নয়জন নিহত হন।

এই বিভাগের আরো সংবাদ