ডিএসইতে লেনদেন কমেছে ১৪.৩৫%
today-news
brac-epl
প্রচ্ছদ » পুঁজিবাজার

ডিএসইতে লেনদেন কমেছে ১৪.৩৫%

DSE-CSE logo

ডিএসই ও সিএসইর লোগো

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) আজ বৃহস্পতিবার উত্থানে শেষ হয়েছে লেনদেন। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন হয়েছে মিশ্রধারায়। তবে গতকালের তুলনায় আজ দুই বাজারেই কমেছে লেনদেনের পরিমাণ। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

ডিএসইর তথ্য অনুযায়ী, আজ ডিএসইতে লেনদেন হয়েছে ৪২৪ কোটি ২৩ লাখ টাকার। যা গতকালের তুলনায় ৭১ কোটি   বা ১৪ দশমিক ৩৫ শতাংশ কম। আগের দিন ডিএসইতে লেনদেন হয়েছিল ৪৯৫ কোটি ৩৪ লাখ টাকার শেয়ার।

আজ ডিএসইতে লেনদেনে অংশ নেয় ৩২০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১৫০টির, কমেছে ১২৮টির এবং অপরিবর্তিত রয়েছে ৪২টির শেয়ার দর।

ডিএসইএক্স বা প্রধান মূল্য সূচক ৪ পয়েন্ট বেড়ে ৪ হাজার ৮৫৬ পয়েন্টে অবস্থান করছে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে এক হাজার ১৮২ পয়েন্টে। ডিএস৩০ সূচক ৩ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে এক হাজার ৮৫১ পয়েন্টে।

টাকার পরিমাণে ডিএসইতে লেনদেনের শীর্ষে থাকা দশ কোম্পানি হচ্ছে- ফার কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ, সাইফ পাওয়ারটেক, সামিট অ্যালায়েন্স পোর্ট, এ্যাপোলো ইস্পাত কমপ্লেক্স, ঢাকা ইলেকট্রিক সাপ্লাই কোম্পানি, আইডিএলসি ফিন্যান্স, বিএসআরএম স্টিলস, লাফার্জ সুরমা সিমেন্ট, ইউনিট হোটেল অ্যান্ড রিসোর্টস এবং এসিআই লিমিটেড।

একইসঙ্গে আজ চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ২৬ কোটি টাকার শেয়ার লেনদেন হয়েছে। এদিন সিএসই সার্বিক সূচক ২১ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৪ হাজার ৮৬৬ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৪৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ১০৮টির, কমেছে ১১৪টি এবং অপরিবর্তিত রয়েছে ২৫টির।

অর্থসূচক/এআরএস/

এই বিভাগের আরো সংবাদ