ওয়েস্ট ইন্ডিজ দলে নারাইন
today-news
brac-epl
প্রচ্ছদ » ক্রিকেট

ওয়েস্ট ইন্ডিজ দলে নারাইন

বোলিং অ্যাকশন শুধরে দীর্ঘদিন পর ওয়েস্ট ইন্ডিজ দলে ফিরেছেন মায়াবী স্পিনার সুনীল নারাইন। আসন্ন শ্রীলঙ্কা সফরে ওয়ানডে ও টি-২০ দলে তাকে রেখে দল ঘোষণা করেছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড।

সুনীল নারাইন

সুনীল নারাইন

গতকাল মঙ্গলবার শ্রীলঙ্কা সফরের জন্য ওয়ানডে ও টি-২০ দল ঘোষণা করেছে ওয়েস্ট ইন্ডিজ। সর্বশেষ বিশ্বকাপ খেলা দল থেকে আটটি পরিবর্তন নিয়ে শ্রীলঙ্কায় যাচ্ছে ক্যারিবিয়ানরা। আর সবাইকে অবাক করে দিয়ে উভয় দলে ফিরেছেন সুনীল নারাইন। বোলিং অ্যাকশন নিয়ে অস্বস্তিতে থাকা গত বিশ্বকাপ থেকে নিজেই নাম প্রত্যাহার করে নিয়েছিলেন এই রহস্যময় স্পিনার।

অস্ত্রোপচারের পর পুনর্বাসন প্রক্রিয়ায় থাকায় দলে স্থান হয়নি বিস্ফোরক ওপেনার ক্রিস গেইলের। সাবেক অধিনায়ক ড্যারেন ব্রাভো ও আক্রমণাত্মক ব্যাটসম্যান কাইরন পোলার্ড আবারও উপেক্ষিত হয়েছেন।

দল নির্বাচনের প্রক্রিয়া নিয়ে প্রকাশ্যে প্রশ্ন তোলায় বরখাস্ত করা হয়েছে কোচ ফিল সিমন্সকে। মূলত ব্রাভো ও পোলার্ডকে দলে ফেরানোর দাবি তোলাতেই বোর্ডের রোষানলে পড়েন তিনি।

নারাইন ওয়েস্ট ইন্ডিজের হয়ে সর্বশেষ খেলেছিলেন গত বছরের অগাস্টে। পরে সেপ্টেম্বরে চ্যাম্পিয়ন্স লিগ টি-২০ খেলতে গিয়ে প্রশ্নবিদ্ধ হয় তার বোলিং অ্যাকশন। পরের মাসে ভারত সফর থেকে তাকে সরিয়ে নেয় ওয়েস্ট ইন্ডিজ।

গত বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজের চূড়ান্ত দলে রাখা হয় নারাইনকে। কিন্তু অ্যাকশন নিয়ে অস্বস্তির কারণে নিজেই বিশ্বকাপ দল থেকে নিজের নাম প্রত্যাহার করে নেন তিনি। পরে আইপিএলে আবার দু দফায় প্রশ্নবিদ্ধ হয় তার অ্যাকশন। এরপর আরও নিবিড় ভাবে অ্যাকশন নিয়ে কাজ করে অবশেষে দলে ফিরলেন এই রহস্য স্পিনার।

ওয়ানডে দলে আটটি পরিবর্তন এলেও নতুন মুখ কেবল একজনই। তিনি জার্মেইন ব্ল্যাকউড। রঙিন পোশাকে না খেললেও তরুণ এই জ্যামাইকান ব্যাটসম্যান এর মধ্যেই খেলে ফেলেছেন ১০টি টেস্ট।

দলে ফিরেছেন ২০১১ সালে বাংলাদেশ সফরে সর্বশেষ ওয়ানডে খেলা লেগ স্পিনার দেবেন্দ্র বিশু। ফিরেছেন ওই বছরই ডিসেম্বরে একটি ওয়ানডে খেলা অফ স্পিনার জেসন মোহাম্মদ। প্রায় সাড়ে ৫ বছর আগে সর্বশেষ ওয়ানডে খেলা ব্যাটসম্যান আন্দ্রে ফ্লেচারও ফিরেছেন দলে।

ফেরার তালিকায় আরও আছেন ব্যাটসম্যান ড্যারেন ব্রাভো, অলরাউন্ডার কার্লোস ব্রাফেট ও পেসার রবি রামপল।

বাদ পড়েছেন ড্যারেন স্যামি, কেমার রোচ, লেন্ডল সিমন্স, সুলেমান বেন, ডোয়াইন স্মিথ, শেলডন কটরেল ও নিকিতা মিলার।

টি-২০ অবশ্য যথারীতি নেতৃত্বে আছেন ড্যারেন স্যামি।

১৪ অক্টোবর গল টেস্ট দিয়ে শুরু ২ টেস্ট, ৩ ওয়ানডে ও ২ টি-টোয়েন্টির সিরিজ। সিরিজে টেস্ট দলে নেতৃত্ব দেবেন নতুন অধিনায়ক জেসন হোল্ডার।

ওয়েস্ট ইন্ডিজ ওয়ানডে দল: জেসন হোল্ডার (অধিনায়ক), দেবেন্দ্র বিশু, জার্মেইন ব্ল্যাকউড, কার্লোস ব্রাফেট, ড্যারেন ব্রাভো, জোনাথন কার্টার, জনসন চার্লস, আন্দ্রে ফ্লেচার, জেসন মোহাম্মদ, সুনিল নারাইন, দিনেশ রামদিন, রবি রামপল, আন্দ্রে রাসেল, মারলন স্যামুয়েলস, জেরোম টেলর।

ওয়েস্ট ইন্ডিজ টি-টোয়েন্টি দল: ড্যারেন স্যামি (অধিনায়ক), স্যামুয়েল বদ্রি, ড্যারেন ব্রাভো, ডোয়াইন ব্রাভো, জোনাথন কার্টার, জনসন চার্লস, আন্দ্রে ফ্লেচার, জেসন হোল্ডার, সুনিল নারাইন, কাইরন পোলার্ড, দিনেশ রামদিন, রবি রামপল, আন্দ্রে রাসেল, মারলন স্যামুয়েলস, জেরোম টেলর।

এই বিভাগের আরো সংবাদ