ইতালীয় নাগরিক হত্যাকাণ্ড পরিকল্পিত: স্বরাষ্ট্রমন্ত্রী
today-news
brac-epl
প্রচ্ছদ » লিড নিউজ

ইতালীয় নাগরিক হত্যাকাণ্ড পরিকল্পিত: স্বরাষ্ট্রমন্ত্রী

Asadujjaman khan kamal

স্বরাষ্ট্রপ্রতিমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল কলেছেন, ইতালীয় নাগরিককে গুলি করে হত্যার ঘটনা পরিকল্পিত। এ হত্যাকাণ্ডের রহস্য উদঘাটনে গুরুত্বসহাকারে র‍্যাব-পুলিশ ও গোয়েন্দা সংস্থা কাজ করছে। খুব শিগগিরই হত্যাকারীদের গ্রেপ্তার করে আইনের আওতায় আনা হবে।

মঙ্গলবার সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সভাকক্ষে সাংবাদিকদের এসব কথা জানান তিনি।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, এ ঘটনার জন্য আমরা দুঃখ প্রকাশ করছি। ইতোমধ্যে ঐ এনজিওর এক কর্মকর্তা মামলা দায়ের করেছেন। মামলা, ব্যক্তিগত, এনজিও এবং জঙ্গি কানেকশনের বিষয়গুলোকে সামনে রেখে তদন্ত করা হচ্ছে।

এ হত্যাকাণ্ডে ইসলামিক স্টেট (আইএস) এর দায় স্বীকার প্রসঙ্গে আসাদুজ্জামান খান কামাল বলেন, ‘সাইট ইন্টেলিজেন্সগ্রুপ’ নামে একটি ওয়েব আইএসের দায় স্বীকারের  এখনও কোনো সত্যতা পাওয়া যায়নি। এটি বিশ্লেষন করে দেখা দেখা হচ্ছে।

তিনি বলেন, বাংলাদেশে কোনো আইএসের তৎপরতা নেই। কোথাও আইএস জঙ্গিরা তৎপরতা চালানোর চেস্টা করা হলেই গ্রেপ্তার করা হচ্ছে।

অস্টেলিয়া ক্রিকেট দলের বাংলাদেশ সফর প্রসঙ্গে মন্ত্রী বলেন, ইতালি নাগরিক তাভেলা সিজার হত্যাকাণ্ড একটি বিচ্ছিন্ন ঘটনা। এর অজুহাতে অস্টেলিয়া টিমের না আসার কোনো কারণ নেই। অস্ট্রেলিয়া ক্রিকেট দলকে সবোর্চ্চ নিরাপত্তা দেওয়া হবে।

এ ঘটনার পর কূটনীতিক পাড়ায় পর্যাপ্ত নিরাপত্তা জোরদার করা হয়েছে বলেও জানান মন্ত্রী।

গতকাল সোমবার সন্ধ্যা ৭টার দিকে গুলশান-২ এর ৯০ নম্বর সড়কে তাভেলা সিজার নামে এক ইতালীয় নাগরিককে গুলি করে হত্যা করা হয়।

নিহত তাভেলা সিজার আইসিসিও কো-অপারেশন নামে একটি সংস্থার প্রুফ (প্রফিটেবল অপরচ্যুনিটিজ ফর ফুড সিকিউরিটি) কর্মসূচির প্রকল্প ব্যবস্থাপক ছিলেন।

এই বিভাগের আরো সংবাদ