শেখ হাসিনার কাজে কোনো বাঁধাই টিকতে পারে না: কৃষিমন্ত্রী
today-news
brac-epl
প্রচ্ছদ » রাজনীতি

শেখ হাসিনার কাজে কোনো বাঁধাই টিকতে পারে না: কৃষিমন্ত্রী

mutia chowdhuri

কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী। ফাইল ছবি।

কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা যা করেন তিনি তা হোমওয়ার্ক এবং পরিকল্পনা ছক করে করেন। তাই তার কাজে কোনো বাঁধাই টিকতে পারে না।

সোমবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে শেখ হাসিনার ৬৯তম জন্মদিন পালন উপলক্ষে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

গোপালগঞ্জ জেলার টুঙ্গীপাড়ায় ১৯৪৭ সালের ২৮ সেপ্টেম্বর জন্মগ্রহণ করেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বাবা-মায়ের প্রথম সন্তান তিনি।

‘গৌরব ও সাফল্য- শেখ হাসিনা, কৃষি-কৃষক-কৃষক লীগ’ শীর্ষক আলোচনা সভাটির আয়োজন করে বাংলাদেশ কৃষক লীগ।

মতিয়া চৌধুরী বলেন, শেখ হাসিনার কর্মদক্ষতার কারণে দেশ এগিয়ে যাচ্ছে। দেশের মানুষ শান্তিতে বসবাস করছে। তবে বিরোধী শক্তি বিএনপি-জামায়াত দেশের উন্নয়ন যাত্রা বাঁধাগ্রস্ত করতে ষড়যন্ত্র করতে। তাদের কোনো ষড়যন্ত্রই কাজে আসবে না।

তিনি বলেন, আমরা শেখ হাসিনার ৬৯তম জন্মদিন পালন করতে পারলেও আমরা বঙ্গবন্ধু ৬৯তম জন্মদিন পালন করতে পারিনি। এটা জাতি হিসেবে আমাদের জন্য বড় দুর্ভাগ্য।

প্রধানমন্ত্রীর সাহসী পদক্ষেপে দেশ এগিয়ে যাচ্ছে উল্লেখ করে কৃষিমন্ত্রী বলেন, আমরা দায়ী না হলেও জলবায়ুর পরিবর্তনের কারণে বাংলাদেশ ক্ষতিগ্রস্ত হচ্ছে। শেখ হাসিনা জলবায়ু পরিবর্তন মোকাবেলায় বৈদেশিক কোনো ফান্ডের জন্য বসে ছিলেন না। তিনি নিজ উদ্যোগে পরিবেশ রক্ষায় কাজ করেছেন। তারই স্বীকৃতি স্বরূপ প্রধানমন্ত্রী ‘চ্যাম্পিয়ন অব দ্য আর্থ’ পুরস্কার পান।

দেশ কৃষি, খাদ্য, আইসিটিসহ খাতে উন্নয়ন হচ্ছে। আমরা উন্নয়নের পথে এগিয়ে তা দেশবাসী ও বিদেশীরা সবাই স্বীকৃতি দিচ্ছে বলে মন্তব্য করেন মতিয়া চৌধুরী।

কৃষক লীগের সভাপতি মোতাহার হোসেন মোল্লার সভাপতিত্বে সভায় আরও বক্তব্য দেন সাবেক খাদ্যমন্ত্রী ও আওয়ামী লীগের কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক ড. আবদুর রাজ্জাক, কৃষক লীগের সাধারণ সম্পাদক সামছুল হক রেজা প্রমুখ।

এমআই/

এই বিভাগের আরো সংবাদ