করাচির উদ্দেশ্যে দেশ ছাড়ল নারী ক্রিকেট দল
today-news
brac-epl
প্রচ্ছদ » ক্রিকেট

করাচির উদ্দেশ্যে দেশ ছাড়ল নারী ক্রিকেট দল

পাকিস্তানের বিপক্ষে দুটি ওয়ানডে ও দুটি টি-২০ ম্যাচ খেলতে আজ সোমবার করাচির উদ্দেশ্যে ঢাকা ছেড়েছেন বাংলাদেশ নারী ক্রিকেট দল। দুপুর ১টা ৩৫ মিনিটে ইকে-২৬৭ ফ্লাইটে ঢাকা ছাড়েন সালমা-জাহানারারা।

বাংলাদেশ নারী ক্রিকেট দল

বাংলাদেশ নারী ক্রিকেট দল

বাংলাদেশ সময় বিকেল ৫টায় করাচি বিমানবন্দরে পৌঁছার কথা রয়েছে নারী ক্রিকেটারদের।

এদিন নারী ক্রিকেটারদের সঙ্গে বিসিবির চীফ সিকিউরিটি অফিসার মেজর হোসেন ইমামও ঢাকা ত্যাগ করেছেন। এছাড়া সফরে ম্যানেজার হিসেবে দলের সঙ্গে দেশ ছেড়েছেন  শফিকুল হক হীরা।

দেশ ছাড়ার আগে বিমানবন্দরে নারী ক্রিকেট দলের অধিনায়ক সালমা খাতুন বলেন, ‘ আমাদের এখন আর কোনো ভয় নেই। যে ভয় ছিল তা কেটে গেছে। ওখানে কী হচ্ছে সেটা নিয়ে আমরা ভাবছি না। যেকোনো দেশের বিপক্ষে খেলতেই আমরা প্রস্তুত। পাকিস্তানের সঙ্গে ভালো খেলাই আমাদের মূল লক্ষ্য। আমাদের পুরুষ দল তাদের হারিয়েছে- এটাই আমাদের জন্য বড় অনুপ্রেরণা।’

দলের পেস বোলার জাহানারা আলম বলেন, ‘ওদের দেশে গিয়ে তাদের হারানো খুব কঠিন হবে। সেই কঠিন কাজটাই আমরা করতে চাই। আমাদের অনুশীলন ভালো হয়েছে। আমরা জিততে চাই। কোনোরকম ভয় আর কাজ করছে না।আমাদের সব মনোযোগের কেন্দ্রে রয়েছে খেলা।’

ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকা সিরিজের আগে চলতি সিরিজটি  নিজেদের আত্মবিশ্বাস বাড়াবে বলে মনে করেন নারী ক্রিকেটাররা।

টি-২০ দিয়ে শুরু হবে নারী ক্রিকেটারদের পাকিস্তান মিশন। আগামীকাল মঙ্গলবার পাকিস্তান নারী দলের বিপক্ষে প্রথম টি-২০ ম্যাচ খেলবে সালমারা। দ্বিতীয় টি-২০ ম্যাচ অনুষ্ঠিত হবে ২ অক্টোবর। এরপর ৪ অক্টোবর মাঠে গড়াবে সিরিজের প্রথম ওয়ানডে। এরপর দ্বিতীয় ও শেষ ওয়ানডে হবে ৬ অক্টোবর। সবগুলো ম্যাচই হবে করাচির সাউথ এন্ড ক্লাব মাঠে।

প্রসঙ্গত, ২০০৯ সালে লাহোরে টিম শ্রীলঙ্কার ওপর সন্ত্রাসী হামলার ছয় বছর পর চলতি বছর প্রথম আন্তর্জাতিক দল হিসেবে পাকিস্তানে সফর করে জিম্বাবুয়ে। কোনো অঘটন ছাড়াই পাকিস্তান সফর শেষ করে জিম্বাবুয়ে ক্রিকেট দল। এরপরই বাংলাদেশ নারী ক্রিকেট দলকে আমন্ত্রণ জানায় পিসিবি। তাদের আমন্ত্রণে সাড়া দিয়ে বিসিবি নিরাপত্তা পরিদর্শক দল পাকিস্তানে পাঠায়। তাদের প্রতিবেদনের উপর ভিত্তি করে যুব ও ক্রীড়া মন্ত্রণালয় নারী ক্রিকেট দলের পাকিস্তান সফরের সবুজ সংকেত দেন। তারপর সফরের আনুষ্ঠানিক ঘোষণা দেন বিসিবি প্রধান নাজমুল হাসান।

বাংলাদেশ নারী ক্রিকেট দল: সালমা খাতুন, জাহানারা আলম, ফারজানা হক পিঙ্কি, রুমানা আহমেদ, লতা মণ্ডল, আয়েশা রহমান শুকতারা, পান্না ঘোষ, শারমীন আক্তার সুপ্তা, ফহিমা খাতুন, শামীমা সুলতানা, রিতু মণি, নিগার সুলতানা, খাদিজা তুল কুবরা, শারমীন সুলতানা, নাহিদা আক্তার।

স্ট্যান্ডবাই: সানজিদা ইসলাম, সুমনা আক্তার।

কোচ: চ্যাম্পিকা গামাগে, ম্যানেজার: শফিকুল হক হীরা

এই বিভাগের আরো সংবাদ