আইফোন কিনতে লাইনে রোবট
today-news
brac-epl
প্রচ্ছদ » টেক

আইফোন কিনতে লাইনে রোবট

সারাবিশ্বের মোবাইল প্রেমীদের পছন্দের সেলফোন হয়তো অ্যাপলের নতুন আইফোন। এ ফোনের জন্য সারা বছর মুখিয়ে থাকেন এর গ্রাহকরা। ১০ সেপ্টম্বরেই অ্যাপল বাজারে নিয়ে এসেছে ‘আইফোন সিক্স এস বা সিক্স এস প্লাসে’ নামে এক জোড়া নতুন মোবাইল ফোন।

আর সেটি কিনতে পৃথিবীর বিভিন্ন দেশের মোবাইল আউটলেটগুলোতে ইতিমধ্যে লম্বা লাইন পড়ে গেছে। গত ২দিন ধরেই দোকানে দোকানে যন্ত্রপাগলদের হুড়োহুড়ি। আর সেক্ষেত্র্রে পিছিয়ে নেই যন্ত্রমানবও! এবার আইফোন কিনতে লাইনে দাঁড়িয়েছে  রোবট।

আজ শনিবার ভারতের সংবাদমাধ্যম আনন্দবাজারের এক প্রতিবেদনে এ খবর জানানো হয়েছে।

আইফোন কিনতে লাইনে রোবট

আইফোন কিনতে লাইনে দাঁড়িয়েছে এই রোবটটি

প্রতিবেদনে আরও জানানো হয়েছে, অফিস থেকে ছুটি পাননি বিপণন অফিসার লুসি কেলি। অগত্যা তার অফিসের একটি রোবটকেই দোকানে পাঠিয়েছেন লুসি। যাতে শুক্রবারই বাজারে আসার সঙ্গে সঙ্গে তিনিও আইফোন সিক্স এস বা সিক্স এস প্লাসের মালকি হতে পারেন।

সিডনি, লন্ডন কিংবা হংকং, সব দেশেই একই ছবি। নতুন আইফোন হাতে পেতে সব দোকানেই ভিড়।

প্রতিবেদনে জানানো হয়েছে, লুসির মতোই সান্তিয়াগোর বাসিন্দা ব্রায়ানা লেমপেসিসও তার নিজের রোবট ‘বিম’-কে পাঠিয়ে দিয়েছিলেন অ্যাপল স্টোরে। যন্ত্রের ভিডিও স্ক্রিনে ফুটে উঠেছিল ব্রায়ানার মুখ। ওই পর্দার মাধ্যমেই ফোন কেনেন তিনি। বিকিকিনির পর দোকানি নতুন ফোনটিকে লাগিয়ে দেন বিম-এর গায়ে লাগানো হুকে। পরে ভিডিও স্ক্রিনে সাংবাদিকদের সামনে উচ্ছ্বাস প্রকাশ করেন ব্রায়ানা।

নতুন আইফোন

ছবি আইফোন ৬+

এদিকে ক্রেতাদের এই উচ্ছ্বাসে যথেষ্টই উৎসাহিত অ্যাপল কর্তারা। তাদের আশা, গত বারের আইফোন সিক্সের প্রথম সপ্তাহের রেকর্ডকে ভেঙে এ বার প্রথম সপ্তাহেই প্রায় ১ কোটি ৩০ লক্ষ ফোন বিক্রি হয়ে যাবে।

এই বিভাগের আরো সংবাদ