হজ দুর্ঘটনায় হতাহতদের মধ্যে বাংলাদেশিও রয়েছেন
today-news
brac-epl
প্রচ্ছদ » লিড নিউজ

হজ দুর্ঘটনায় হতাহতদের মধ্যে বাংলাদেশিও রয়েছেন

সৌদি আরবের মক্কার কাছে মিনায় পদদলিত হয়ে নিহত ও আহত দুই তালিকায় বাংলাদেশি হাজিরা রয়েছেন। তবে সৌদি সরকারের পক্ষ থেকে এখনো বাংলাদেশ দূতাবাসকে এই তালিকা হস্তান্তর করা হয়নি।

ছবি বিবিসি

ছবি বিবিসি

সৌদি আরবে বাংলাদেশের হজ মিশনের এক কর্মকর্তা জানিয়েছেন, নিহত ও আহতদের সংখ্যা বাড়ছে। এ জন্য সৌদি কর্তৃপক্ষ তালিকা চূড়ান্ত করেনি। তাই পূর্ণাঙ্গ তালিকা বাংলাদেশ পায়নি।

তিনি বলেন, তিনি সেখানে আছেন। হাসপাতালগুলোতে খবর নিচ্ছেন। হতাহতের মধ্যে বাংলাদেশিরা আছেন। তবে এখনই সংখ্যা বলা যাচ্ছে না।

এই কর্মকর্তা আরও বলেন, জামালপুরের খন্দকার মাজহারুল ইসলাম তাদের জানিয়েছেন তার মা ফিরোজা খানম মারা গেছেন। তিনি বলেন, এ ধরনের অনেক খবর তারা পাচ্ছেন। পুরো তথ্য পেলে তখন গণমাধ্যমকে জানাবেন।

এদিকে সুনামগঞ্জ পৌর শহরের হাজি পাড়া এলাকার জুলিয়া হুদা (৪৮) নামের এক নারী এ ঘটনায় মারা গেছেন বলে তাঁর ভাসুর জানিয়েছেন।

আজ শুক্রবার সকালে সাড়ে ৮টার দিকে বাংলাদেশের একটি বেসরকারি টিভি চ্যানেল জানিয়েছে, মিনায় পদদলিত হয়ে হতাহতদের তালিকা এখনও জানা যায়নি। তবে এ পর্যন্ত ৪ জন বাংলাদেশি হাজি মারা গেছেন বলে খবর পাওয়া গেছে।

বিবিসির প্রতিবেদন অনুযায়ী, গতকাল বৃহস্পতিবার মিনায় প্রতীকী শয়তানকে পাথর সময় পদদলিত হয়ে অন্তত ৭১৭ জন হাজির মৃত্যু হয়েছে। এছাড়া আহত হয়েছে আরও অন্তত ৮৬৩ জন।

এ ঘটনা মক্কার দীর্ঘ ২৫ বছরের মধ্যে সবচেয়ে বড় বলে প্রতিবেদনে জানানো হয়েছে।

এই বিভাগের আরো সংবাদ