পাকিস্তান সুপার লিগে খেলবেন সাকিব
today-news
brac-epl
প্রচ্ছদ » ক্রিকেট

পাকিস্তান সুপার লিগে খেলবেন সাকিব

ফ্রাঞ্চাইজিভিত্তিক টি-২০ ক্রিকেট টুর্নামেন্ট পাকিস্তান সুপার লিগে (পিএসএল) খেলবেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। রোববার লাহোর এক্সপো সেন্টারে পিএসএল’র লোগো উন্মোচন অনুষ্ঠানে বাংলাদেশ সেরা এই ক্রিকেটারের খেলার বিষয়টি নিশ্চিত করেছে পিসিবি।

সাকিব আল হাসান

সাকিব আল হাসান

সোমবার ইএসপিএন ক্রিকইনফোর এক প্রতিবেদনে বলা হয়, পিসিবি’র আয়োজনে প্রথমবারের মতো মাল্টি  মিলিয়ন ডলারের এই টুর্নামেন্টটি আগামী বছরের ফেব্রুয়ারিতে কাতারে অনুষ্ঠিত হবে। ওই টুর্নামেন্টে সাকিবের পাশাপাশি কেভিন পিটারসেন, ডোয়াইন ব্রাভো, কাইরন পোলার্ড, ড্যারেন স্যামির মতো টি-২০ স্পেশালিস্টদেরও খেলার বিষয়টি নিশ্চিত করেছে পিসিবি।

এছাড়া গ্রান্ট ইলিয়ট, টিম ব্রেসনানের মতো তারকারা পিএসএলে খেলবেন। সাকিব ছাড়াও  আরও এক বাংলাদেশি তারকা ক্রিকেটার পিএসএলে খেলবেন। তবে তার নাম এখনো জানায়নি পিসিবি।

পিএসএল নিয়ে পিসিবির প্রাথমিক পরিকল্পনা ও সময়সূচি নির্ধারিত হলেও ফ্রাঞ্চাইজির নাম, ব্রডকাস্টার ও খেলোয়াড়দের ড্রাফট এখনও আনুষ্ঠানিকভাবে প্রকাশ করেনি পিসিবি।

প্রসঙ্গত, প্রথমত, নিজেদের মাটিতেই পিএসএল আয়োজন করতে চেয়েছিল পাকিস্তান। তবে নিরাপত্তা আশঙ্কায় বিদেশি খেলোয়াড়রা এতে অংশ নিবেন না- এই যুক্তিতে সেই সিদ্ধান্ত থেকে সরে আসে পিসিবি। পরে সংযুক্ত আরব আমিরাতে তা আয়োজনের কথা থাকলেও শেষ পর্যন্ত কাতারের দোহায় অনুষ্ঠিত হবে। লাহোর, করাচি, ইসলামাবাদ, কুয়েটা, পেশোয়ার এই পাঁচ দলকে নিয়ে আয়োজিত হবে এই টুর্নামেন্টে। এই টুর্নামেন্টের প্রাইজমানি ১ মিলিয়ন মার্কিন ডলার।

এই বিভাগের আরো সংবাদ